রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
প্রধানমন্ত্রীর ঈদ উপহার,বিয়ানীবাজারে ঘর পাচ্ছে ১২০ পরিবার

প্রধানমন্ত্রীর ঈদ উপহার,বিয়ানীবাজারে ঘর পাচ্ছে ১২০ পরিবার

নিউজ ডেস্ক ◾বিয়ানীবাজার উপজেলায় উদ্বোধনের অপেক্ষায় আরো ১২০টি স্বপ্নের ঘর।আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর এসব ঘরের চাবিসহ কাগজপত্র উপকারভোগীদের মধ্যে বুঝিয়ে দেয়া হবে।

জানা যায়, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি-গৃহ প্রদান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত তৃতীয় পর্যায়ের ১২০টি স্বপ্নের ঘরের বরাদ্দপ্রাপ্তদের মধ্যে বিরাজ করছে ঈদের আনন্দ। মূলত: ঈদের উপহার হিসেবে অগ্রাধিকারভিত্তিতে এসব ঘর প্রদান করা হচ্ছে।সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় ধাপে নির্মিত ঘরগুলো উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া পরিবারগুলো জানান, তারা কোন দিন ভাবেননি মাথা গোঁজার মতো নিজেদের একটি ঠিকানা হবে।সেজন্য তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছেন।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর জানান, এখানকার পৌর এলাকার পন্ডিতপাড়া, মুল্লাপুর ইউনিয়নের কটুখালিরপার ও চারখাইয়ের কাকুরা বাজার এলাকায় এসব ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। তিনি এসব ঘরে নির্মাণে কোন অনিয়ম হয়নি বলে দাবী করেন। একেকটি ঘর নির্মাণে ২ লাখ ৫৯ হাজার টাকা করে ব্যয় করা হচ্ছে। তিনি আরো বলেন, আগামী জুনের মধ্যে উপজেলায় ভূমিহীন মানুষের সংখ্যা শূণ্যের কোটায় নিয়ে আসা হবে। এজন্য এখনো যারা ভূমিহীন ও ঘরহীন আছেন তাদের দ্রুত আবেদন করার আহবান জানান তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুশফিকুর রহমান জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি দিয়ে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। তৃতীয় ধাপে উপজেলা জুড়ে ১২০টি ঘর নির্মাণ করা হয়েছে। নির্মিত ঘরগুলো বাথরুম, গোসলখানা, বারান্দাসহ ২ কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা-পাকা ঘরের নির্মাণ ব্যয় ২ লক্ষ ৫৯ হাজার টাকা।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।