রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
রেলপথে ট্রাক চলার রহস্য উদঘাটন

রেলপথে ট্রাক চলার রহস্য উদঘাটন

নিউজ ডেস্ক ◾বিভিন্ন ধরনের মালামাল পরিবহনের জন্য স্থলপথের গুরুত্বপূর্ণ বাহন হচ্ছে ট্রাক। সড়ক পথ দাপিয়ে বেড়ানো এ বাহনটিকে সম্প্রতি রেল লাইনের ওপর চলাচল করতে দেখা গেছে। টায়ারের জায়গায় ট্রেনের চারটি চাকা সংযুক্ত করে রেললাইনে চলছে বাহনটি।

টঙ্গী-জয়দেবপুর রেললাইনের ধীরাশ্রম এলাকায় কয়েকদিন ধরেই চলছে একটি ট্রাক। এতে লাগানো হয়েছে ট্রেনের ৪টি চাকা।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা থেকে গাজীপুরে রেললাইনের ড্রাবল লেনের কাজ চলমান রয়েছে। নবনির্মিত রেললাইন স্লিপার, ক্লিপ ও অন্যান্য যন্ত্রপাতি পরীক্ষা ও মালামাল দ্রুততার সঙ্গে পরিবহনের জন্য এই রেলপথ ব্যবহার হবে। এতে স্বল্প ব্যয়ে কম সময়ে মালামাল পরিবহন সম্ভব হবে।

স্থানীয়রা জানান, প্রথমে ট্রাক রেললাইনে চলতে দেখে আশ্চর্য হই। কিন্তু পরে জানতে পারি এটি দিয়ে স্লিপার ও মালামালের কাজ চলছে। তবে ট্রাকে ট্রেনের চাকা লাগানো দেখে অনেকেই দাঁড়িয়ে এর চলাচল দেখছে। অনেকেই ভিডিও ও ছবি তুলে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিয়েছে।

ধীরাশ্রম এলাকার রেললাইনের গেটম্যান রেজাউল করিম ও চৌতন্য চন্দ্র বর্মণ বলেন, গত ৩ দিন ধরে ট্রাকটি একটু একটু চালানো হচ্ছে। ট্রাক চালিয়ে নব নির্মিত রেললাইনের স্লিপার পরীক্ষাসহ বিভিন্ন কাজ করা হচ্ছে। এছাড়াও এই ট্রাক ব্যবহার করে কাজের ক্ষেত্রে বিভিন্ন মালামাল আনা নেওয়া করা যাবে।তবে রেললাইনে ট্রাক দেখে মানুষ রীতিমতো আশ্চর্য হচ্ছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।