সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
২৬ মার্চ চালু হচ্ছেনা বাংলাদেশ- ভারত ট্রেন

২৬ মার্চ চালু হচ্ছেনা বাংলাদেশ- ভারত ট্রেন

নিউজ ডেস্ক ◾আগামী ২৬ মার্চ বাংলাদেশ-ভারত আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন চালু হচ্ছে না। ভারতীয় রেলওয়ে ট্রেন চালুর প্রস্তাব দিলেও দেশটি সড়ক পথে এখনও বাংলাদেশিদের পর্যটক ভিসা না দেওয়ায় এখনই ট্রেন চালু হচ্ছে না। রোববার রেল মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আন্তঃমন্ত্রণালয় সভায় ট্রেন চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়নি। ভারত এখনও সড়ক ও রেলপথের যাত্রীদের পর্যটক ভিসা দেওয়া শুরু করেনি। কবে নাগাদ ভিসা দেওয়া হবে, তা জানতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ভারতের সঙ্গে যোগাযোগের সিদ্ধান্ত হয়েছে। ভিসা দেওয়া শুরু হলে ট্রেন চালু হবে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে তিনটি যাত্রীবাহী ট্রেন চলে। ঢাকা-কলকাতা রুটে ২০০৮ সালে চালু হয় ‘মৈত্রী এক্সপ্রেস’। খুলনা-কলকাতা রুটে চলে ‘বন্ধন এক্সপ্রেস’। ঢাকা-জলপাইগুড়ি রুটে ‘মিতালি এক্সপ্রেস’। তবে ২০২০ সালের ২৬ মার্চ দুই দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মিতালি এক্সপ্রেস উদ্বোধন করা হলেও, করোনার কারণে ট্রেননি কখনো যাত্রী পরিবহন করেনি। আর করোনা মহামারির কারণে ২০২০ সালের ১৫ মার্চ থেকে ‘মৈত্রী’ এবং ‘বন্ধন’ চলাচলও বন্ধ রয়েছে।

রেল সচিব ড. হুমায়ুন কবিরের সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় সভায় রেলের মহাপরিচালক ডিএন মজুমদারসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।