শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম শাবিপ্রবির সভাপতি দেলোয়ার-সম্পাদক শুভ

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম শাবিপ্রবির সভাপতি দেলোয়ার-সম্পাদক শুভ

দর্পণ ডেস্ক : বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার আগামী এক বছরের জন্য পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে রয়েছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক পদে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের শিক্ষার্থী শুভজিৎ রায়।

এর আগে গত ৩০শে জানুয়ারি বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক সংগঠনটির সভাপতি মোঃ জাহানুর ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আখতার হোসেন আজাদের এক লিখিত বিজ্ঞপ্তিতে শাবিপ্রবি শাখার সভাপতি পদে দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক পদে শুভজিৎ রায়’কে মনোনীত করা হয়। উক্ত কমিটিকে ০৭ কার্যদিবসের মধ্যে শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দায়িত্ব আরোপ করা হয়।

রবিবার (০৭ ফেব্রুয়ারি) ২০২১ তারিখ রাত ০৯.০০ঘটিকায় সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন, সহ-সভাপতিঃ জয় পাল, বাংলা বিভাগ।
কোষাধ্যক্ষঃ জান্নাতুল ফেরদৌস আঁখি, লোকপ্রশাসন বিভাগ।
সাংগঠনিক সম্পাদকঃ জারিন তাসনিম, পলিটিক্যাল স্টাডিস বিভাগ।
দপ্তর সম্পাদকঃ ইসমাইল হোসেন লোটাস, লোকপ্রশাসন বিভাগ।
উপ-দপ্তর সম্পাদকঃ সাবিনা আক্তার, সমাজকর্ম বিভাগ।
প্রশিক্ষণ সম্পাদকঃ হামিদা আব্বাসী, ব্যবসায় প্রশাসন বিভাগ।
সাহিত্য ও প্রচার সম্পাদকঃ মো জুয়েল হাসান, বাংলা বিভাগ।
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে নব-নির্বাচিত সভাপতি দেলোয়ার হোসেন বলেন, “তরুণদের মধ্যে লেখালেখির যে দীপ্ত শ্লোগান আর প্রতিভা লুকিয়ে আছে তা কাজে লাগিয়ে সাহিত্য, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করবে। বর্তমান সমাজে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মূল্যবোধের যে অভাব পরিলক্ষিত হচ্ছে তা তরুণদের লেখনীর মাধ্যমে রোধ করা সম্ভব হবে। আশা করি, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও সহযোগিতা পেলে সৃষ্টিশীল লেখক তৈরির পাশাপাশি সমাজ গঠনে যুগান্তকারী পদক্ষেপ রাখা সম্ভব হবে।’

সংগঠনটির সাধারণ সম্পাদক শুভজিৎ রায় বলেন, “আমি বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় কমিটিকে ধন্যবাদ জানাতে চাই আমাকে শাবিপ্রবি শাখার সাধারন সম্পাদক পদে রাখার জন্য। শাখার সভাপতি সহ অন্যান্য সদস্যদের আন্তরিক অভিনন্দন। আমরা সকলে মিলে কলমের শক্তিতে সমাজের নানা সমস্যা, সংস্কৃতি, ইত্যাদি বিষয় তুলে ধরতে চাই। সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়।”

উল্লেখ্য, ২০১৮ সালের ২৩ জুলাই প্রতিষ্ঠা পায় তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা তরুণ লেখকদের জন্য একটি আদর্শ প্লাটফর্ম- ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’।

বার্তা প্রেরক
শুভজিৎ রায়
সাধারণ সম্পাদক
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।