শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
সিলেট সিটি কর্পোরেশনে খাদ্য সহায়তা পাবে ২০ হাজার পরিবার

সিলেট সিটি কর্পোরেশনে খাদ্য সহায়তা পাবে ২০ হাজার পরিবার

নিউজ ডেস্ক :: চলমান শাটডাউনে নিম্ন আয়ের কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। সরকারের মানবিক সহায়তা কর্মসূচির নির্দেশিকা অনুযায়ী সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরের ২৭টি ওয়ার্ডে কর্মহীনদের মাঝে সহায়তা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে দেশজুড়ে শাটডাউন চলছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়াও নিষেধ।

বন্ধ রয়েছে দোকানপাট, বিপণিবিতান। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। কর্মহীন হয়ে পড়েছেন তারা। কাটাচ্ছেন মানবেতর জীবন।

এই অবস্থায় নিম্ন আয়ের কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করেপারেশন (সিসিক)। সরকারের মানবিক সহায়তা কর্মসূচির নির্দেশিকা অনুযায়ী সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরের ২৭টি ওয়ার্ডে কর্মহীনদের মাঝে সহায়তা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

নগরের ২০ হাজার পরিবারের মধ্যে এই সহায়তা প্রদান করা হবে। মঙ্গলবার থেকে একযোগে সিসিকের ২৭টি ওয়ার্ডে শুরু হবে এই সহায়তা কার্যক্রম।

সিসিক সূত্রে জানা যায়, প্রাথমিক অবস্থায় সহায়তা সামগ্রীতে প্রতিটি পরিবারের জন্য থাকবে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ডাল ও লবণ ১ কেজি করে ও ১টি করে সাবান।

সিসিক কর্মকর্তারা জানান, এ কর্মসূচির জন্য ২৫ লাখ টাকা ও ৫০ মেট্রিক টন চাল বরাদ্দ পেয়েছে সিসিক। সরকারি বরাদ্দে ৫ হাজার পরিবারকে এই সহায়তা দেয়া যাবে। আরও ১৫ হাজার পরিবারকে এই কর্মসূচির আওতায় আনতে সিলেট সিটি করপোরেশনের নিজস্ব তহবিল থেকে অর্থ ব্যয় করা হবে।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, করোনাভাইরাসজনিত রোগের সংক্রমণের ঊর্ধ্বগতির এই সময়ে সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধিনিষেধ মেনে চলতে আমরা সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করছি। নানা ধরনের সচেতনতামূলক প্রচার চালাচ্ছি। আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে আছে। তবুও করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো যাচ্ছে না।

তিনি বলেন, ‘বিধিনিষেধের এই সময়ে সিলেট মহানগরের নিম্ন আয়ের কর্মহীন মানুষের খাবার সংকট দেখা দিয়েছে। সরকারও বিষয়টিতে দৃষ্টি দিয়েছে। সরকারি অনুদানের পাশাপাশি সিসিকের নিজস্ব তহবিল থেকে প্রাথমিক পর্যায়ে আমরা ২০ হাজার মানুষকে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় নিয়ে আসছি। প্রয়োজনে এর পরিধি আরও বাড়ানো হবে।

তিনি আরও বলেন, ‘৩৩৩ নম্বরে কল দিয়েও সহায়তা চাইতে পারবেন প্রত্যাশীরা। সে ক্ষেত্রে সিলেট সিটি করপোরেশন স্থানীয়ভাবে যাচাই-বাছাই করে এই সহায়তা প্রদান করবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।