শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
সিলেটে ১ঘন্টায় ৪বার সহ ৬বার ভূমিকম্প অনুভূত

সিলেটে ১ঘন্টায় ৪বার সহ ৬বার ভূমিকম্প অনুভূত

নিউজ ডেস্ক :: সিলেটে এক ঘণ্টার মধ্যে চারবার ভূ-কম্পন অনুভূত হয়েছে। আজ শনিবার সকাল ১০টা ৩৬ মিনিটে, ১০টা ৫১ মিনিটে, বেলা ১১টা ২৯ মিনিটে ও ১১টা ৩৪ মিনিটে কেঁপে ওঠে সিলেট।এর পর দুপুর ২টা ও ২টা০৬ মিনিটে পুনরায় কম্পন অনুভূত হয়।

ঢাকা আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম বলেন, ‘আমরা সিলেট স্টেশন থেকে ভূমিকম্পের বিষয়টি অবহিত হয়েছি। ভূমিকম্পের উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে কম্পনের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১।

এদিকে এক ঘণ্টার মধ্যে চারবার কম্পনে সিলেটের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় অনেককেই কর্মস্থল থেকে বের হয়ে খোলা স্থান ও সড়কে চলে আসতে দেখা যায়।

সিলেট নগরের জিন্দাবাজার এলাকার এক ব্যবসায়ী  বলেন, আমার ব্যবসাপ্রতিষ্ঠান তৃতীয় তলায়। ভূমিকম্পে প্রথম দফায় জোরে একটি ধাক্কা দেয়। এ সময় আমি কর্মচারীদের নিয়ে শপিং মলের নিচে নেমে আসি। কিছু সময় নিচে অবস্থান করার পর শপিং মলে উঠতে গেলে আবার আরেক দফা কম্পন হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেটের কোথাও কম্পনে ফলে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।