শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
সুহেল ইবনে ইসহাকের কলাম- “বিবেক জাগ্রত কর হে যুবক!’

সুহেল ইবনে ইসহাকের কলাম- “বিবেক জাগ্রত কর হে যুবক!’

কানাডা থেকে সুহেল ইবনে ইসহাক – বিবেক জাগ্রত করো হে যুবক !

আপনাকে আওয়ামীলীগ করতে হবেনা, আওয়ামীলীগ সরকারের সফলতায় আপনার গা চুলকায়, সমস্যা নেই। বর্তমান সরকারের ভালো কাজের প্রশংসা করতে চাননা, সমস্যা নেই। প্রতিটা পদে পদে চোখ বুজে অন্ধের মতো আওয়ামীলীগ সরকারের বিরোধীতা করবেন, সমস্যা নেই। কিন্তু, আপনি ইসলামের নামে নিজের স্বার্থে সকল অনৈসলামিক কাজ করবেন, আমাদের নবী(স:) কে নিয়ে ফাজলামি করবেন, দেশদ্রোহীতা করবেন, স্বাধীনতার বিরোধিতা করবেন, জাতির জনক বঙ্গবন্ধুর বিরোধিতা করবেন? এইখানে আমাদের সমস্যা আছে। কে আপনি? কি আপনার পরিচয় ?

আপনি মুখে ইসলামের কথা বলে বাস্তবে তা অমান্য করবেন।আমাদের প্রাণ প্রিয় নবী (স:)এর মুখের কথার ব্যঙ্গ বিদ্রুপ করতঃ নবীকে অবমাননা করবেন, মুখে বলবেন “অশ্লীল ভাষী আর উগ্র মেজাজী লোক জান্নাতে প্রবেশ করবেনা (আবু দাউদ-৪১৬৮)”আর বাস্তবে আপনি উগ্রতা, মেজাজ, জঙ্গিবাদ চর্চা করবেন । নারীর ইজ্জত রক্ষার বয়ান করে, ধর্মীয় ও রাষ্ট্রীয় আইনে অবৈধভাবে নারী নিয়ে ফুর্তি করবেন, অলি-আউলিয়াদের অসম্মান করতঃ হক্কানী আলেমদের সহ ভিন্নমতের লোকদের কাফের ফতোয়া দেবেন, পতিতাবৃত্তি হারাম ফতোয়া দিয়ে নিজেই পতিতাদের নিয়ে ফুর্তি করবেন, সেটা ধরা পড়লে জেনাহ, ব্যাভিচার ও বিয়ের মধ্যকার পার্থক্য মুছে দেবেন মিথ্যা ফতোয়া দিয়ে।মসজিদের পবিত্রতা রক্ষার কথা বলে-মসজিদে আগুন লাগিয়ে দেবেন, মহাগ্রন্থ আল কোরআন সহ কিতাবখানা জ্বালিয়ে পুড়িয়ে দেবেন, রেলস্টেশন, গাড়ি, বাড়ি, মানুষের ব্যক্তিগত সম্পদ, রাষ্ট্রীয় সম্পদ ভেঙে পুড়িয়ে দেবেন । গণভবন, সংসদ ভবন, বঙ্গভবন জ্বালিয়ে পুড়িয়ে দিতে চান, পবিত্র মাজার শরীফ সমূহ জ্বালিয়ে দিতে চান, দেদারসে মাদ্রাসাগুলোতে সমকামিতা করে যাচ্ছেন, পশু ও মানুষের মধ্যকার পার্থ্যক টুকু মুছে দিতে উদ্যত হয়েছেন। মুখে বলেন,” তোমরা সত্যকে মিথ্যার সাথে মিশিয়ে দিওনা, এবং জেনে শুনে সত্যকে গোপন করোনা” (সূরা বাকারা, আয়াত-৪২), আর বদমাশিতে হাতেনাতে ধরা পড়লে মিথ্যা বলা আপনাদের জন্য হালাল হয়ে যায়।জান্নাতের লোভ দেখিয়ে অবুজ শিশুদের বুলেটের সামনে দাঁড় করিয়ে নিজেরা সুন্দরীদের নিয়ে হোটেল, রেস্তোরা, রিসোর্টে আনন্দ ফুর্তি করবেন। রাত-বিরাতে সুন্দরীদের চিনি খাইবা আর আল্লাহর নামে কসম খেয়ে ডাহা মিথ্যাকে জায়েজ করে নিবা।আপনি দেশের সংবিধান মানবেননা, জ্বালিয়ে দেবেন, প্রধান মন্ত্রী মানেননা, রাষ্ট্রপতি মানেননা, দেশের কোনো আইন মানার প্রয়োজন মনে করেননা। কে আপনি? কি আপনার পরিচয়?
হে অন্ধভক্ত যুবক, আওয়ামীলীগের কিংবা এই সরকারের বিরোধিতা করার অনেক সময় আছে।কিন্তু সময় চলে যাচ্ছে নিজেকে শুদ্ধ করার, এবার চোখ খোল, বিবেক জাগ্রত করো, আলোর দিকে ফিরে এসো।কার পিছু নিয়েছো? তোমার জীবনতো একটাই, সুন্দর করে সাজাও, ইসলামের সঠিক আলোয় আলোকিত করো তোমার জীবন, ঈমানের অঙ্গ দেশপ্রেম হৃদয়ে জাগ্রত করো।
এই মুহূর্তে তোমাকে আওয়ামীলীগ সমর্থনের কথা নাইবা বললাম। সময়ের পরিপেক্ষিতে তুমি সত্য ও সুন্দরকে আলিঙ্গন করে নেয়ার অবকাশ রয়েছে।কিন্তু, ফেতনা সৃষ্টিকারী, পথভ্রষ্ট, উগ্রবাদী, কোরআন-হাদিসের অপব্যাখ্যাকারী, মিথ্যাবাদী, মানুষরূপী গোমরাদের হতে নিজেকে বাঁচাবার তীব্র তাগিদ দেই তোমাকে, হে যুবক! আওয়ামীলীগের সকল কাজে সমর্থন না থাকলেও ; দেশকে, দেশের সংবিধানকে সমর্থন ও পছন্দ করার প্রয়োজন আছে, ঈমান-আখলাক শুদ্ধ করার খুবই প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।