মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
চুনারুঘাটে সড়ক দখল করে বালুর ব্যবসা ; যানজটসহ নানান দুর্ভোগে পথচারী

চুনারুঘাটে সড়ক দখল করে বালুর ব্যবসা ; যানজটসহ নানান দুর্ভোগে পথচারী

চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার কাচুয়া নামক স্থানে খোয়াই নদী থেকে চলছে বালু উত্তোলন। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করেই সরকারি সড়ক দখল করে চলছে রমরমা বালুর ব্যবসা।সড়ক বন্ধ করে ট্রাক দাঁড় করিয়ে চলছে লোডিং-আনলোডিং। সড়কের বেশির ভাগ জায়গায় ট্রাক-ট্রাক্টরের দখলে থাকায় পথচারীরের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এদিকে,নদী থেকে বালু উত্তোলন করে প্রতিদিন শতাধিক ট্রাকে তা দেশের বিভিন্ন প্রান্তে পাঠাচ্ছেন। কিন্তু ইজারাদাররা নিজস্ব জায়গায় বালু লোড-আনলোড করার পরিবর্তে রাস্তার পাশে বালু লোড-আনলোড করে দিন শত শত ট্রাক হাজার হাজার টন বালু নিয়ে চলাচল করায় সড়ক গুলোর বিটুমিন উঠে গেছে।কোথাও কোথাও দেবে গিয়ে চলাচল বিপজ্জনক হয়ে উঠেছে।বালুর ট্রাক চলাচল করায় প্রতিনিয়ত উড়ছে ধুলাবালু।পিচ ঢালা পাকা রাস্তা হলেও বালু জমার কারণে এখন রাস্তাগুলো কাঁচা রাস্তার মতোই হয়ে গেছে।

অন্যদিকে,বালুবাহী ট্রাক-ট্রাক্টর চলাচল ও লোড-আনলোড করার কারণে বালু উড়ে এ সড়কে চলাচলকারীদের চোখ, মুখ ও নাকে যাচ্ছে। এই সড়কে চলাচলকারী শত শত যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। দীর্ঘদিন এ অবস্থা চললেও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে অভিযোগ পথচারী সহ সাধারণ মানুষের। দেখার যেন কেউ নেই।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।