শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
লাউয়াছড়ায় গাড়ি চাপায় মুখপোড়া হনুমানের মৃত্যু

লাউয়াছড়ায় গাড়ি চাপায় মুখপোড়া হনুমানের মৃত্যু

দর্পণ ডেস্ক : মৌলভীবাজারের কমলগঞ্জের কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে মাগুরছড়া গ্যাস ফিল্ড এলাকায় দ্রুতগামী গাড়ির চাপায় একটি বিরল প্রজাতির মুখপোড়া হনুমানের মৃত্যু হয়েছে। বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৃত হনুমানকে উদ্ধার করে মাটি চাপা দিয়েছেন। শনিবার (৬ ফেব্রুয়ারি) বেলা ২ টার দিকে ঘটনাটি ঘটে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ লাউয়াছড়া বিট কর্মকর্তা মিজানুর রহমান জানান, শনিবার বেলা ৩ টার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানের মাগুরছড়া গ্যাস ফিল্ড এলাকায় দ্রুতগামী গাড়ির চাপায় রাস্তা পার হতে গিয়ে একটি বড় মুখপোড়া কালো হনুমান ঘটনাস্থলেই মারা গেছে। ঘটনার খবর পেয়ে বিট কর্মকর্তাসহ বন কর্মীরা মারা যাওয়া মুখপোড়া হনুমানটিকে উদ্ধার করেন। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে মৃত হনুমানটিকে ঘটনাস্থলের কাছে মাটি চাপা দেওয়া হয়। তবে চাপা দেওয়া গারিটি শনাক্ত করা সম্ভব হয়নি।

এদিকে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৌলভীবাজারের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, এ সড়কের সকল চালকদের বারবার সচেতন করা হয়েছে পাহাড়ি এলাকায় ধীর গতিতে গাড়ি চালানোর জন্য। তার পরও তারা এ সতর্কতা মানছেন না। সড়কটি উন্নয়ন হওয়ার পর এখন চালকরা যেন আরও দ্রুত গতিতে গাড়ি চালাচ্ছেন। এ জন্য লাউয়াছড়া উদ্যানের ভেতর সড়কে বন্যপ্রাণী মারা যাচ্ছে। বিষয়টি এখন সবাইকে ভাবিয়ে তুলেছে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।