শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
নাসুমকে মারতে যাওয়ায় মুশফিকের শাস্তি

নাসুমকে মারতে যাওয়ায় মুশফিকের শাস্তি

দর্পন ডেস্ক : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মঞ্চে গতকাল বঙ্গবন্ধু ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচে সতীর্থ নাসুম আহমেদের ওপর বল ছুড়ে মারতে গিয়েছিলেন ঢাকা অধিনায়ক মুশফিকুর রহিম। এ নিয়ে মিডিয়া আর সোশ্যাল সাইটে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। এর ধারাবাহিকতায় আজ সকালে মুশফিক সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে এমন হবে না বলেও প্রতিজ্ঞা করেন। নাসুমও এক বিবৃতিতে বিষয়টি নিয়ে আলোচনা থামাতে বলেছেন। তবে শাস্তি এড়াতে পারেননি মুশফিক।

বিসিবির কোড অব কনডাক্ট অনুযায়ী, মুশফিককে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরেটি পয়েন্ট। বিসিবির কোড অব কনডাক্ট (২.৬) অনুযায়ী এটা একটা লেভেল ১ অপরাধ। গতকাল ম্যাচ শেষে দুই ফিল্ড আম্পায়ার গাজী সোহেল এবং মাহফুজুর রহমান, থার্ড আম্পায়ার মাসুদুল রহমান মুকুল, চতুর্থ আম্পায়ার মুহিদুজ্জামান স্বপন এই অভিযোগ আনেন। প্রমাণের ভিত্তিতে ম্যাচ রেফারি রকিবুল হাসান মুশফিকের শাস্তি ঘোষণা করেন।

মুশিকুর রহিম তার বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করে নেওয়ায় আলাদা করে শুনানির প্রয়োজন হয়নি। আর্টিকেল ৭.৫ অনুযায়ী, মুশফিক যদি এই টুর্নামেন্টে ৪টি ডিমেরিট পয়েন্ট পান তাহলে তিনি নিষিদ্ধ হতে পারেন। ৪টি ডিমেরিট পয়েন্ট পেলে ১ ম্যাচ নিষিদ্ধ হতে হবে মুশফিককে। এই ধরণের অপরাধের ক্ষেত্রে সর্বনিম্ম শাস্তি হলো সতর্ক করা আর সর্বোচ্চ শাস্তি ৫০ শতাংশ ম্যাচ ফি কর্তনের পাশাপাশি ১/২টি ডিমেরিট পয়েন্ট।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।