শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
গৃহকর্মী মায়ের সন্তান এখন মহাকাশ সংস্থার বিজ্ঞানী

গৃহকর্মী মায়ের সন্তান এখন মহাকাশ সংস্থার বিজ্ঞানী

দর্পণ ডেস্ক : বাড়ি বাড়ি কাজ করা মায়ের সন্তান চাকরি পেলেন ভারতের মহাকাশ সংস্থা ইসরোতে। মুম্বাইয়ে বসবাসকারী রাহুল ঘোদক একজন বিজ্ঞানী (প্রযুক্তিবিদ) হিসেবে ইসরোতে চাকরি পেয়েছেন।

জানা যায়, মুম্বাইয়ের চেম্বুর অঞ্চলের বাসিন্দা রাহুল ঘোদকের বাবা যখন মারা যান, তখন চরম অর্থ কষ্টের মুখে পড়েছিলেন। তার বাবা শ্রমিক হিসেবে কাজ করতেন। সে সময়ে রাহুল দশম শ্রেণিতে ছিলো। কিন্তু রাহুল সাহস হারায়নি এবং ছোট ছোট কাজ করে পরিবার চালাতে তার মাকে সাহায্য করত। তার মাও বাড়ি বাড়ি গিয়ে বাসন এবং কাপড় ধুয়েও সংসার চালাতেন।

রাহুল জানান, বাড়িতে এত ঝামেলা সত্ত্বেও পড়াশোনার সাথে আপস করিনি। তবে, উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করি। এরপরে চেম্বুরের কাছে গোবান্দিতে আইটিআইতে একটি ইলেট্রিক্যাল কোর্স করি।

এরপর সেখান থেকে রাহুল ভাল নম্বর নিয়ে আইটিআই ডিপ্লোমা পাস করে এবং এলএন্ডটি নামক একটি বেসরকারি সংস্থায় চাকরিও পান। যার ফলে তার ইঞ্জিনিয়ারিং পড়াশোনা চালানো সহজ হয়েছিল।

রাহুল যখন জানতে পারলেন যে ইসরো ডিপ্লোমা ইঞ্জিনিয়ার চাকরির বিজ্ঞাপন প্রকাশ করেছে, তখন তিনি কঠোর পরিশ্রম করেছিলেন এবং সারাদেশে সংরক্ষিত প্রার্থীদের বিভাগে তৃতীয় এবং সকলের মধ্যে ১৭তম স্থান পেয়েছিলেন। ২ মাস ধরে রাহুল ইসরোতে টেকনিশিয়ান হিসেবে কাজ করছেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।