শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
সামাজিক সার্বিক উন্নয়ন ও সুপ্ত প্রতিভা বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে নেইভাস ফোরাম

সামাজিক সার্বিক উন্নয়ন ও সুপ্ত প্রতিভা বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে নেইভাস ফোরাম

বদরুল ইসলাম : সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৭নং নন্দির গাঁও ইউনিয়নের নওয়া গাঁও গ্রামে এক ঝাঁক তরুণ মেধাবীদের হাতে গড়া মাসাজিক উন্নয়ন মূলক সংগঠন নেইভাস ফোরাম।প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ অব্দি নিরলসভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি। যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠনটির উদ্যোক্তারা তাদের কাজের পরিধি তেমন একটা ভাইরাল করতে চায়নি।কিন্তু আজ সমাজই তাদের কার্যক্রম ভাইরাল করছে। ইতিমধ্যে সংগঠনটি অনেক উন্নয়নমূলক কাজ করেছে।এলাকার দারিদ্র্য বিমোচনে বিভিন্ন উদ্যোগও নেয়া হয়েছে।করোনা এবং বন্যা পরিস্থিতিতে অসহায় পরিবারে ত্রাণ সামগ্রীও বিতরণ করেছে। করোনা পরিস্থিতিতে যখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ তখন সংগঠনটির উদ্যোগে শিক্ষার্থীদের সার্বিক দিক বিবেচনা করে প্রতিষ্ঠিত হয় “ফ্রি নেইভাস পাঠশালা”। দীর্ঘ ৪ মাস যাবৎ ইংরেজি, গণিত, ICT, গ্রামার,সহ অন্যান্য বিষয় পড়ানো হচ্ছে এই পাঠশালায়।এদিকে পাঠশালায় সময় দিয়ে আসছেন শাহজালাল বিজ্ঞান ও বিশ্ব বিদ্যালয়, এমসি কলেজ সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। ইতিমধ্যে এলাকায় নেটওয়ার্ক জনিত সমস্যা সমাধানে সর্বাধিক অবদান স্বরূপ টেলিটক টাওয়ার বাস্তবায়নে সংগঠনটি কাজ করছে।জানা যায় টাওয়ারের কার্যক্রম খুব শিগ্রই শুরু হচ্ছে।আজ (শুক্রবার)টাওয়ারের স্থাপনস্বরূপ জমিদাতার হাফিজ বুরহান উদ্দীনের হাতে চেক হস্তান্তর করা হয়েছে।এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জিয়াউর রহমান, এলাকার বিশিষ্ট মুরব্বি মনফর আলী,বিশিষ্ট ব্যবসায়ি নাসির উদ্দীর,সংগঠনের সদস্য হাফিজ গুলজার আহমদ, মুস্তাকিম আলী মুন্না। এ বিষয়ে ফোরামের সভাপতি জিয়াউর রহমানের সাথে কথা বললে তিনি জানান,খুব শ্রিগ্রই টাওয়ারের কার্যক্রম শুরু হবে।আমরা সংগঠনের পক্ষ থেকে ইতিমধ্যে যে সব উদ্যোগ নিয়েছি তাতে একের পর এক আমরা সফল হচ্ছি। সংগঠনের পরবর্তী উদ্যোগ জানতে চাইলে তিনি বলেন আমরা সার্বিক দিক চিন্তা করে একের পর এক অগ্রসর হচ্ছি।এলাকায় গ্রামীন ফোন টাওয়ার আনয়নে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সংগঠনটির সাধারণ সম্পাদক তারেক আহমেদ এর সাথে কথা বললে তিনি বলেন, আমাদের কার্যক্রম সমাজ তথা সমাজের সার্বিক উন্নয়ন ও অবহেলিত মানুষের জীবন মান উন্নয়নে কাজ করা।তিনি বলেন আমরা ইতি মধ্যে সংগঠনের পক্ষ থেকে এলাকায় তাল গাছ রোপন করেছি।আগামিতে বিশাল আকারে বৃক্ষ রোপনের উদ্যোগও আমাদের রয়েছে। এদিকে সংগঠনের সদস্য ও তাদের সার্বিক কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে সভাপতি বলেন, সংগঠনের সদস্য সবাই নিরলসভাবে কাজ করে যাচ্ছে।তিনি বলেন আমাদের সংগঠনে জড়িত সবাই মেধাবি ছাত্র।সুতরাং আমরা যে উদ্যোগ নেই তা সকলের সার্বিক পরামর্শক্রমেই হয়ে থাকে। এক পর্যায়ে সভাপতি সকলের অবদানস্বরূপ সবাইকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।