শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
বাংলাদেশিরা ভারতে যাবে কেন ? বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশিরা ভারতে যাবে কেন ? বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

দর্পণ ডেস্ক : ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর বক্তব্যকে কার্যত উড়িয়ে দিলেন তাঁর কাউন্টারপার্ট বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

ভারতের একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, একাত্তরের মুক্তিযুদ্ধের পর ভারতে আর কোনও বাংলাদেশি অনুপ্রবেশ ঘটেনি। তিনি বলেন, বাংলাদেশের জিডিপি ভালো, দেশের আর্থিক স্বাস্থ্য ভালো, বাংলাদেশিরা কেন ভারতে যাবে?

উল্লেখযোগ্য, অমিত শাহ সম্প্রতি কলকাতায় মন্তব্য করেছেন যে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের আগে বালাদেশিদের এদেশ ছাড়তে হবে। আসাদুজ্জামান বলেন, এন আর সি কিংবা সি এ এ ভারতের অভ্যন্তরীণ ব্যাপার, তাই এ নিয়ে কোনও মন্তব্য তিনি করতে চাননা। শুধু জানাতে চান, একাত্তরে বেশ কিছু বাংলাদেশি ভারতে আশ্রয় নিয়েছিল। তারপর আর কোনও অনুপ্রবেশ হয়নি। উল্লেখয্যগ্য, ভারত – বাংলাদেশের মধ্যে চারহাজার ছিয়ানব্বই কিলোমিটার সীমান্ত আছে। এর মধ্যে পশ্চিমবঙ্গে আছে, দুহাজার দুশো ষোলো কিলোমিটার মতো, আসামে দুশো তেষট্টি কিলোমিটার, মেঘালয়ে চারশো তেতাল্লিশ কিলোমিটার, ত্রিপুরায় ছশো ছাপ্পান্ন কিলোমিটার ও মিজোরামে তিনশো ছয় কিলোমিটারের মতো।

এর মধ্যে অনেকটাই পোরাস বর্ডার। দুই সীমান্ত দিয়েই চোরাচালান চলে মেনে নিয়ে বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত বন্ধুদেশ। তাই, এই সমস্যার সমাধান আলাপ আলোচনার মধ্যেই হয়। অমিত শাহের মন্তব্য কোনও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে না বলেই আসাদুজ্জামান মনে করেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।