সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
বহিস্কার আদেশ প্রত্যাহারের এক মাসের মাথায় আবার শোকজ আব্দাল মিয়া

বহিস্কার আদেশ প্রত্যাহারের এক মাসের মাথায় আবার শোকজ আব্দাল মিয়া

দর্পণ ডেস্ক : বহিস্কার আদেশ প্রত্যাহারের এক মাসের মধ্যে দলীয় নিয়ম শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ওসমানীনগর উপজেলা বিএনপির সদস্য আলহাজ্ব আবদাল মিয়াকে আবারও শোকজ করেছে কেন্দ্রীয় বিএনপি।

গত ৩১ অক্টোবর কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদকের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত দলীয় নিয়ম শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিলেট জেলা বিএনপির সাবেক এই উপদেষ্ঠাকে শোকজ প্রদান করা হয়।

শোকজের বিষয়ে সিলেট জেলা বিএনপিকে অবহিত করা হয়েছে বলে জানা গেছে।

শোকজে আব্দাল মিয়ার বিরুদ্ধে দলীয় সিদ্ধান্তের বাইরে অবস্থান নিয়ে বিএনপির দলীয় নিয়ম-শৃঙ্খলা ভঙ্গের কাজে লিপ্ত থাকার পাশাপাশি আওয়ামীলীগসহ স্থানীয় একাধিক জনপ্রতিনিধিদের সাথে আতাঁত করে দলীয় লোকজনকে হয়রানীসহ দলের সাংগঠনিক কার্যক্রমের পরিপন্থি গুরুত্বপূর্ন অভিযোগ আনা হয়েছে। এসব কার্যকলাপে লিপ্ত থাকার পরও কেন আব্দাল মিয়ার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না,তার যথাযথ সুস্পষ্ট কারণ উল্লেখ করে আগামী ৭ (সাত) দিনের মধ্যে বিএনপির কেন্দ্রীয় মহাসচিব বরাবরে লিখিত জবাব প্রেরনের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

শোকজের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গিদার বলেন, সম্প্রতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দাল মিয়ার বহিস্কার আদেশ প্রত্যাহারের পত্র পেয়েছিলাম। কিন্তু দলের নিয়ম পরিপন্থী কাজে লিপ্ত থাকায় তাকে আবারও কারন দর্শানো হয়েছে কেন্দ্রের প্রেরিত এ সংক্রান্ত একটি পত্র গত তিন/চার দিন আগেও পেয়েছি।

প্রসঙ্গত,২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তৎকালিন সময়ে আব্দাল মিয়াকে বহিস্কার করে কেন্দ্রীয় বিএনপি। কৌশলে দৌড়ঝাঁপ চালিয়ে নানা পন্থা অবলম্ভনের মাধ্যমে দীর্ঘ দেড় বছর পর গত সেপ্টম্বরের শেষে দিকে সেই বহিস্কার আদেশ প্রত্যাহারের এক মাসের মাথায় আবারোও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে শোকজ করা হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।