শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
কারফিউ’র প্রতিবাদে ইতালিতে বিক্ষোভ

কারফিউ’র প্রতিবাদে ইতালিতে বিক্ষোভ

দর্পণ ডেস্ক : ইতালিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ অবস্থায় সরকার নতুন অধ্যাদেশ’ জারি করেছে যা বলবৎ থাকবে আগামী ২৬ নভেম্বর পর্যন্ত।

পানশালা, রস্তোরাঁগুলো সন্ধ্যা ৬ টার পর বন্ধ থাকবে শুধুমাত্র হোম ডেলিভারি দিতে পারবে। কাজ বা জরুরি অবস্থা ছাড়া অবাধ চলাফেরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। স্বাস্থ্য ব্যবস্থার পাশাপাশি অর্থনীতিকে রক্ষায় নতুন অধ্যাদেশ মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে।

এরইমধ্যে বেশ কটি শহরে রাত ১২টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কারফিউ কার্যকর হয়েছে। নতুন করে লকডাউনের খবরে রোম, নেপোলি ও মিলানসহ বেশ কয়েকটি শহরে বিক্ষোভ হয়েছে। এতে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনাও ঘটে।

স্বাস্থ্যবিধি কঠোর হওয়ায় আগামী এক মাসে ব্যবসায়ীরা একশো কোটি ইউরোর ক্ষতির মুখে পড়তে পারেন বলে জানিয়েছে জাতীয় কৃষি কনফেডারেশন। আর্থিকভাবে আবারো ক্ষতির শঙ্কায় উদ্বিগ্ন প্রবাসী বাংলাদেশিরাও।

ইতালিতে গেল একদিনে ২১ হাজারের বেশি মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১শ’ ২৮জন। শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে আক্রান্তের সংখ্যাও ঊর্ধ্বমুখী হচ্ছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।