সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
সাড়ে ২১ লাখ টাকার ভারতীয় চিনি সহ দক্ষিণ সুরমা থানা পুলিশের জালে আটক বিয়ানীবাজারের দেলোয়ার আজ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী সিলেটে বিদ্যুৎস্পষ্ট হয়ে দুই স্থানে দুই জনের মৃত্যু জকিগঞ্জে বন্যার পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যু চিনি ছিনতাই কান্ডে তাহমিদ নামে আরো একজন গ্রেফতার চিনি কান্ডে বিয়ানীবাজার উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত; রাজপথে ছাত্রলীগের আনন্দ মিছিল বিয়ানীবাজারে বহুল আলোচিত চিনি কান্ড:এ পর্যন্ত গ্রেফতার ০২ সিলেটের মেজরটিলায় টিলা ধসে ৩ জনের মর্মান্তিক মৃত্যু বিয়ানীবাজারে একই রাতে ১৫ আসামী গ্রেফতার জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন:লোকমান,সবুর ও সুলতানার বিজয়
সিলেটে লটারিতে পদায়ন ও বদলি ৪৬৫ পুলিশের

সিলেটে লটারিতে পদায়ন ও বদলি ৪৬৫ পুলিশের

দর্পণ ডেস্ক : সিলেট রেঞ্জের কনস্টেবল থেকে পরিদর্শক পদমর্যাদার ৪৬৫ পুলিশকে বদলি ও পদায়ন করা হয়েছে লটারির মাধ্যমে! রোববার বিকেলে নগরীর জেলা পুলিশ লাইনসে ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে এই প্রক্রিয়া শেষ করা হয়েছে।

এরপর তাৎক্ষণিকভাবে সবার হাতে পদায়নের অফিস আদেশ তুলে দেয়া হয়।এজন্য অনুষ্ঠানস্থলে কম্পিউটার ও ফটোকপিয়ারসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা রাখা হয়েছিল।

সম্প্রতি কক্সবাজার জেলা থেকে বিভিন্ন পদমর্যাদার পাঁচ শতাধিক পুলিশ সদস্যকে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে।

এদিন পুলিশ লাইনসে সিলেট রেঞ্জে বদলি হয়ে আসা পুলিশ সদস্যদের উদ্দেশে বিশেষ ব্রিফিংয়ের আয়োজন করা হয়। এতে শেষ পর্যায়ে লটারির মাধ্যমে সবাইকে এই রেঞ্জের আওতাধীন বিভিন্ন জেলা ও থানায় বদলি পদায়ন করা হয়েছে।

পুলিশ সুপার জেদান আল মুসার সঞ্চালনায় বিশেষ ব্রিফিংয়ে প্রধান অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ।

বিশেষ অতিথি ছিলেন– রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। স্বাগত বক্তৃতা রাখেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। উপস্থিত ছিলেন– ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার নুরুল ইসলাম, শাহীনুল আলম খান প্রমুখ।

কক্সবাজার থেকে আগত পুলিশ সদস্যদের সিলেট রেঞ্জে স্বাগত জানিয়ে মফিজ উদ্দিন আহম্মেদ বলেন, সর্বোচ্চ পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে এখানকার জনসাধারণকে সেবা প্রদান করবেন।

অতীতের ভুল-ত্রুটি থেকে শিক্ষা নিয়ে অনুপ্রাণিত হয়ে নতুন উদ্যমে মানুষের সেবা দেয়ার আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা।

বিশেষ ব্রিফিংয়ের পর সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার শূন্যপদের বিপরীতে লটারির মাধ্যমে বদলি ও পদায়ন করা হয়। পদায়নের পর যাতে কেউ অফিস আদেশের জন্য বিড়ম্বনায় না পড়েন, তা নিশ্চিত করতে তাৎক্ষণিক তাদের হাতে পদায়নের চিঠিও তুলে দেয়া হয়।

এতে সংশ্লিষ্ট পুলিশ সদস্যরাও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ব্যাপারে মফিজ উদ্দিন আহম্মেদ জানান, আইজিপির আন্তরিক প্রচেষ্টায় পুলিশকে আধুনিক ও জনবান্ধব বাহিনী হিসেবে গড়ে তুলতে বদলি, নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হচ্ছে।

এই প্রক্রিয়ার অংশ হিসেবে ৪৬৫ জন পুলিশ সদস্যকে লটারির মাধ্যমে বদলি করে তাৎক্ষণিক অফিস আদেশ প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।