শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
বাংলাদেশে ধর্ষণের প্রতিবাদে স্পেন বিএনপির প্রতিবাদ সভা অনুষ্টিত

বাংলাদেশে ধর্ষণের প্রতিবাদে স্পেন বিএনপির প্রতিবাদ সভা অনুষ্টিত

দর্পণ ডেস্ক : দেশব্যাপী হত্যা, ধর্ষণ ও নারীজাতির অবমাননার প্রতিবাদ জানিয়ে সভা করেছে স্পেন বিএনপি। শুক্রবার (৯ অক্টোবর) দেশটির রাজধানী মাদ্রিদের একটি দেশব্যাপী চলমান ধর্ষণের প্রতিবাদ জানিয়ে অনুষ্ঠিত হয় এই সভা। ফ্রান্স যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক শাওন আহমদের সঞ্চালনায় আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন স্পেন বিএনপির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু।

সভায় বক্তারা বলেন, দেশে বিচারের দীর্ঘসূত্রিতা ও বিচার না হওয়ার একটা সংস্কৃতি তৈরি হয়েছে। বর্তমান সময়ে আমরা লক্ষ্য করছি যে সারাদেশে আশঙ্কাজনকহারে হত্যা ও ধর্ষণের মতো ঘটনা ঘটছে।

সভায় বক্তব্য দেন, স্পেন বিএনপির সাধারন সম্পাদক রমিজ উদ্দিন, সিনিয়র যুগ্ম সম্পাদক জাকিরুল ইসলাম জাকি, সাংগঠনিক সম্পাদক মানিক ব্যাপারী, স্পেন সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আব্দুল মোতালেব বাবুল, বিএনপি নেতা ওলিউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য দেন স্পেন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা আব্দুল কাইয়ুম পংকি। তিনি বলেন, নারী ও শিশু নির্যাতন বার বার কেন হবে। এ অবস্থার জন্য সম্পূর্ণ দায়ী আজকের আওয়ামী লীগ সরকার। তারা এই সমাজে ভয়ঙ্কর নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। সারা দেশে যারা ধর্ষণ, অত্যাচার, অবিচারের সঙ্গে যুক্ত রয়েছে তারা এই সরকারের আশ্রয়-প্রশ্রয় পাচ্ছে।

সভাপতির বক্তব্যে মাহবুবুর রহমান ঝন্টু বলেন, মানুষের যে নূন্যতম বেঁচে থাকার অধিকার, একটা নারীর, একটা শিশু বেঁচে থাকার যে অধিকার, সে অধিকার থেকে সরকার বঞ্চিত করছে। এ সমাজ থেকে প্রতিকার পেতে, আমাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনা এবং নিজেদের রক্ষা করতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। সভায় বাংলাদেশের নারীদের নিরাপত্তা ও চলাফেরার নিশ্চিতসহ নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্ত শাস্তির দাবি জানানো হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।