শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
হবিগঞ্জের মাধবপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,জরিমানা আদায়

হবিগঞ্জের মাধবপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,জরিমানা আদায়

হবিগঞ্জ প্রতিনিধি : পার্শ্ববর্তি দেশ ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ হওয়ার খবর পাওয়ার পর থেকেই হবিগঞ্জের মাধবপুরে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম।

ব্যবসায়ীরা হঠাৎ করেই পেঁয়াজের দাম কেজি প্রতি ২৫ থেকে ৩০ টাকা বাড়িয়ে দিয়েছেন। বৃহস্পতিবার বিকালে মাধবপুর উপজেলার জগদীশপুর বাজার, নোয়াহাটি মোড় এবং তেলিয়াপাড়া বাজারে পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা তাশনূভা নাশতারাণ ও উপজেলা সহকারী কমিশনার ভূমি আয়েশা আক্তার।

এ সময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া জগদীশপুর বাজারে একটি হোটেলে নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে দেড় হাজার টাকা জরিমানা করা হয়। এসময় এক ব্যবসায়ী অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় তাকে জরিমানা করা হয়।

পাশাপাশি অন্য ব্যবসায়ীদের সতর্ক করে দেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পেঁয়াজের দাম কিছুটা কমিয়ে দেন ব্যবসায়ীরা।

কিন্তু আধাঘণ্টা পর বাজার থেকে ম্যাজিস্ট্রেট চলে গেলে আবারও পেঁয়াজের দাম বেড়ে যায়। এ অবস্থায় বাজারে পেঁয়াজ কিনতে এসে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

বাজার মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করার তাগিদ দিয়েছেন তারা।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার জানান, সিন্ডিকেট করে কেউ পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়ার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বাজারে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি সাংবাদিকদের জানান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।