বুধবার, ২৬ জুন ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
শিক্ষক মঞ্জুরুল ইসলামের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক সাড়ে ২১ লাখ টাকার ভারতীয় চিনি সহ দক্ষিণ সুরমা থানা পুলিশের জালে আটক বিয়ানীবাজারের দেলোয়ার আজ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী সিলেটে বিদ্যুৎস্পষ্ট হয়ে দুই স্থানে দুই জনের মৃত্যু জকিগঞ্জে বন্যার পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যু চিনি ছিনতাই কান্ডে তাহমিদ নামে আরো একজন গ্রেফতার চিনি কান্ডে বিয়ানীবাজার উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত; রাজপথে ছাত্রলীগের আনন্দ মিছিল বিয়ানীবাজারে বহুল আলোচিত চিনি কান্ড:এ পর্যন্ত গ্রেফতার ০২ সিলেটের মেজরটিলায় টিলা ধসে ৩ জনের মর্মান্তিক মৃত্যু বিয়ানীবাজারে একই রাতে ১৫ আসামী গ্রেফতার
হবিগঞ্জের আজমিরীগঞ্জে বাল্যবিবাহ পণ্ড, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

হবিগঞ্জের আজমিরীগঞ্জে বাল্যবিবাহ পণ্ড, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জে সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাসের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে আয়েশা আক্তার (১৭) নামের এস.এস.সি পড়ুয়া এক শিক্ষার্থী। শুক্রবার দুপুর সাড়ে ১২টায় সরজমিনে গিয়ে তিনি বিয়ের অনুষ্ঠানটি বন্ধ করে দেন।

জানা যায়, শুক্রবার (১১ সেপ্টেম্বর) আজমিরীগঞ্জ পৌরসভাধীন নগর গ্রামের আব্দুল হান্নান (৩৫) মিয়ার অপ্রাপ্তবয়স্ক কন্যা আয়েশা আক্তারের বিয়ের আয়োজন করে তাদের পরিবার। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বিষয়টি জানার পর দুপুর সাড়ে ১২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিয়ের অনুষ্ঠানটি বন্ধ করে দেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অমান্য করায় মেয়ের পিতাকে ৫ হাজার টাকা নগদ অর্থদণ্ড প্রদান করা হয়। পরে স্থানীয় মুরব্বিদের উপস্থিতিতে পরিবারের লোকদের মুচলেকায় মেয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে অভিভাবকদের কাছ থেকে অঙ্গীকার নামা রাখা হয়।

অভিযানে আজমিরীগঞ্জ থানার উপ-পরিদর্শক এস আই কামরুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন।

উপজেলা সহকারি কমিশনার ভূমি উত্তম কুমার দাশ সত্যতা নিশ্চিত করে বলেন, কনের প্রাপ্ত বয়স না হওয়ায় বাল্য বিবাহ আইনে বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। কনের পিতাকে অর্থদণ্ড ও মুচলেখা রাখা হয়েছে। আইন অমান্য করে বাল্য বিবাহ দিলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।