শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
হবিগঞ্জের আজমিরীগঞ্জে বাল্যবিবাহ পণ্ড, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

হবিগঞ্জের আজমিরীগঞ্জে বাল্যবিবাহ পণ্ড, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জে সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাসের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে আয়েশা আক্তার (১৭) নামের এস.এস.সি পড়ুয়া এক শিক্ষার্থী। শুক্রবার দুপুর সাড়ে ১২টায় সরজমিনে গিয়ে তিনি বিয়ের অনুষ্ঠানটি বন্ধ করে দেন।

জানা যায়, শুক্রবার (১১ সেপ্টেম্বর) আজমিরীগঞ্জ পৌরসভাধীন নগর গ্রামের আব্দুল হান্নান (৩৫) মিয়ার অপ্রাপ্তবয়স্ক কন্যা আয়েশা আক্তারের বিয়ের আয়োজন করে তাদের পরিবার। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বিষয়টি জানার পর দুপুর সাড়ে ১২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিয়ের অনুষ্ঠানটি বন্ধ করে দেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অমান্য করায় মেয়ের পিতাকে ৫ হাজার টাকা নগদ অর্থদণ্ড প্রদান করা হয়। পরে স্থানীয় মুরব্বিদের উপস্থিতিতে পরিবারের লোকদের মুচলেকায় মেয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে অভিভাবকদের কাছ থেকে অঙ্গীকার নামা রাখা হয়।

অভিযানে আজমিরীগঞ্জ থানার উপ-পরিদর্শক এস আই কামরুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন।

উপজেলা সহকারি কমিশনার ভূমি উত্তম কুমার দাশ সত্যতা নিশ্চিত করে বলেন, কনের প্রাপ্ত বয়স না হওয়ায় বাল্য বিবাহ আইনে বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। কনের পিতাকে অর্থদণ্ড ও মুচলেখা রাখা হয়েছে। আইন অমান্য করে বাল্য বিবাহ দিলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।