শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১০ ফেব্রুয়ারিত আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা,ডাক পেয়েছে তৃণমূল সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাই(মায়া) শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ ওসি তাজুল ইসলাম কানাইঘাট থেকে বিদায়,বিয়ানীবাজারে যোগাযোগ গোলাপগঞ্জে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ,আহত ৩ মাননীয় প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন আজ বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন সিলেটে সাংস্কৃতিক উৎসবে শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ দর্শক সিলেট ঢাকা মহাসড়কে একই পরিবারের ৪ জন সহ ৫ জন নিহত গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
নাগরী বর্ণ ছিলেটি ভাষা স্বীকৃতি পরিষদ বিয়ানীবাজার পৌর সমন্বয়ক হলেন অলিউর রহমান

নাগরী বর্ণ ছিলেটি ভাষা স্বীকৃতি পরিষদ বিয়ানীবাজার পৌর সমন্বয়ক হলেন অলিউর রহমান

দর্পণ ডেক্স : নাগরী বর্ণ ছিলেটি ভাষা স্বীকৃতি পরিষদ বিয়ানীবাজার পৌর সমন্বয়ক হিসেবে  অলিউর রহমান কে ঘোষণা দিয়েছন ড. মমিনুল হক।গতকাল তিনি এ ঘোষণা দেন।

সিলেটি দের রয়েছে নিজস্ব ভাষা যার নাম ছিলেটি ভাষা।এবং বর্ণমালার নাম সিলেটি নাগরী। সিলেট,ভারতের আসাম রাজ্য ,মনিপুর রাজ্য,ত্রিপুরা রাজ্যের কিছু অঞ্চলে ব্যাবহৃত হতো এই সিলেটি ভাষা ও নাগরি লিপি।

২০১৫ সালে ইতিহাসবিদ ড. মুমিনুল হক “নাগরি বর্ণে ছিলেটি ভাষা স্বীকৃতি পরিষদ” নামে একটি সংগঠনের প্রতিষ্ঠা করেন।এই সংগঠনে কার্যক্রম চলছে সিলেট সহ আসাম,মনিপুর ও বিভিন্ন দেশের ছিলেটিদের মধ্যে।

মোঃ অলিউর রহমান বলেন, ছিলেটি ভাষা আমাদের ঐতিহ্য। তাই এ ভাষাকে রক্ষা করা প্রয়োজন।তাই আমি একজন ছিলেটি হিসেবে এ আন্দোলনে যোগ দিয়েছি।আমি সকলের সহযোগীতা কামনা করি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।