শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
আর্জেন্টিনা বিশ্বকাপ দলে আছেন যারা

আর্জেন্টিনা বিশ্বকাপ দলে আছেন যারা

দর্পণ ডেক্স◾কাতার বিশ্বকাপ শুরু হতে আর ক’দিন বাকি মাত্র। দলগুলোর স্কোয়াডে কারা থাকছেন সব জল্পনা এখন যেন সেটি ঘিরেই। ফিফার ঘোষণা অনুযায়ী, ২৬ জনের চূড়ান্ত স্কোয়াড বেছে নেয়ার জন্য দলগুলো ছিল ১৪ নভেম্বর পর্যন্ত। তার পরদিন ১৫ নভেম্বর ফিফা সব দলের খেলোয়াড় তালিকা প্রকাশ করে।

সে অনুযায়ী বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার ৪৬ জনের প্রাথমিক দল কাটছাঁট করে কোচ লিওনেল স্ক্যালোনি ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

জানা গেছে, এরইমধ্যে ৩১ জনের দল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে (এএফএ) জমা দিয়েছেন স্ক্যালোনি। আর্জেন্টাইন গণমাধ্যম বলছে, রোববার (৬ নভেম্বর) কাতারে যাওয়ার আগে এএফএর কাছে ৩১ জনের দল দিয়ে গেছেন স্কালোনি।

কয়েকজন খেলোয়াড়ের জন্য অপেক্ষা করতে শেষ সময়ের সুযোগটি নিচ্ছেন আর্জেন্টাইন কোচ।

কদিন আগে আর্জেন্টাইন ক্রীড়াভিত্তিক টিভি চ্যানেল টিএনটি স্পোর্টসের সাংবাদিক আর্তুরো বুলিয়ান আর্জেন্টিনার ৩৫ সদস্যের প্রাথমিক দল ফাঁস করেছেন। তার দাবি করা সেই দলটার সঙ্গেও মিল রয়েছে বর্তমান ৩১ সদস্যের দলটার।

এদিকে ফিফার টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, প্রাথমিক তালিকার খেলোয়াড়দের মধ্য থেকেই নির্বাচন করতে হবে চূড়ান্ত স্কোয়াড। পরবর্তী তিন সপ্তাহে এর বাইরে থেকে কাউকে দলে নেয়ার সুযোগ নেই।

আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শুরু হবে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘সি’ গ্রুপে দলটির অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো (২৬ নভেম্বর) ও পোল্যান্ড (৩০ নভেম্বর)।

৩১ দলের প্রাথমিক স্কোয়াডে যারা স্থান পেয়েছেন তারা হলেন-
গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি ও হুয়ান মুসো।
ডিফেন্ডার: নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, নিকোলাস ওটামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো, ফাকুন্দো মেদিনা, মার্কোস আকুনইয়া, হুয়ান ফয়েথ, ক্রিশ্চিয়ান রোমেরো ও হেরমান পেসেলা।
মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, আলেহান্দ্রো গোমেজ, আলেক্সিস মাক আলিস্তার, এনজো ফার্নান্দেজ, এসকিয়েল পালাসিওস ও অ্যাঞ্জেল ডি মারিয়া।
ফরোয়ার্ড: অ্যাঞ্জেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, থিয়াগো আলমাদা, লিওনেল মেসি, নিকোলাস গঞ্জালেস।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।