শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
পবিত্র ঈদে মিলাদুন নবী উপলক্ষে জালালিয়া মহিলা আলিয়া মাদ্রাসার দিনব্যাপী কর্মসূচি সম্পন্ন

পবিত্র ঈদে মিলাদুন নবী উপলক্ষে জালালিয়া মহিলা আলিয়া মাদ্রাসার দিনব্যাপী কর্মসূচি সম্পন্ন

নিউজ ডেস্ক ◾ ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নাবী (সাঃ) উপলক্ষে জালালিয়া মহিলা আলিম মাদরাসায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে আড়ম্বরপূর্ণ ও ভাবগাম্ভীর্যের সাথে দিবসটি উদযাপিত হয়।

আজ সকাল ১০ ঘটিকা থেকে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা প্রথম শ্রেণি থেকে আলিম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা কিরাত,হামদ/ নাত,রচনা ও বক্তৃতা প্রতিযোগিতায় অংশগ্রহন করে এবং বাদজুহর থেকে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাদরাসার সভাপতি জনাব মোঃ আব্দুল মান্নান মনাফ সাহেবের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুদূর ভারত থেকে আগত রাসুলুল্লাহ (সাঃ) এর অধঃস্থন পুরুষ সায়্যিদ হিফজুর রহমান মিশকাত ছাহেব। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মোঃ কামাল হোসেন আল মাথহুরী। সহকারী শিক্ষক মাওলানা মোঃ বদরুল ইসলাম এর সঞ্চালনায় জান্নাতুল ফেরদৌসীর তিলাওয়াত ও জান্নাতুল মা’ওয়ার নাতে রাসুল সাঃ পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের প্রভাষক ( খণ্ডকালীন) জনাব আরবাব হোসেন খান, মাওলানা মোঃ বদরুল হক,মাওলানা তাজ উদ্দিন, মাওলানা মোঃ আব্দুর রাজ্জাক, মাস্টার জবরুল আলম সহ প্রমুখ ব্যক্তিবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে মহানবী সা. এর জন্মকালীন অলৌকিক ঘটনাবলী আলোচনার পাশাপাশি আরো বলেন ব্যক্তি জীবনের প্রতিটি ক্ষেত্রে রাসুলের আদর্শ বাস্তবায়নের মাধ্যমে ইহকালের শান্তি ও পরকালের মুক্তি অর্জন সম্ভব।

অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ ও ক্রেস্ট প্রদান এবং প্রতিযোগি শিক্ষার্থীদের থেকে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ইত্যাদি কার্যক্রম শেষে মিলাদ শরীফ ও দোয়ার মাধ্যমে ঈদে মিলাদুন্নাবী সাঃ মাহফিল সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।