শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
ফেইসবুকে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা বরখাস্ত

ফেইসবুকে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা বরখাস্ত

নিউজ ডেস্ক ◾সরকারি সিদ্ধান্তের বিপরীতে ফেসবুকে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ায় মানিকগঞ্জের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শিপ্রা রানী সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরপর তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, সরকারি সিদ্ধান্তের বিপরীতে অবস্থান নেওয়ায় শিপ্রা রানীকে প্রথমে সাময়িক বরখাস্ত করা হয়। গত ২৯ মার্চ তার বহিষ্কারপত্রে তিনি সই করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই শিক্ষিকা গত ২৯ মার্চ তার ভেরিফাইট ফেসবুক পেজে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর ছবিসহ স্ট্যাটাস দেন। এতে তিনি প্রথম রোজা থেকেই সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণার কথা উল্লেখ করেন। অথচ সরকারিভাবে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কোনও সিদ্ধান্ত হয়নি। যা নিয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতরসহ সংশ্লিষ্ট দফতরে ব্যাপক প্রতিক্রিয়ার দেখা দেয়।

উল্লেখ্য, রমজান মাসে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম ২০ রমজান পর্যন্ত চালু রাখার সরকারি সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ২৯ মার্চ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী স্বাক্ষরিত বরখাস্তের অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার স্ট্যাটাস সরকারি প্রতিষ্ঠানের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার নির্দেশিকা ২০১৯ (পরিমার্জিত সংস্করণ)-এর ২(ক) সুস্পষ্ট লঙ্ঘন। তার এই অনভিপ্রেত ও উদ্দেশ্যপ্রণোদিত স্ট্যাটাসের কারণে প্রাথমিক শিক্ষার ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং প্রাথমিক বিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। তার উল্লিখিত স্ট্যাটাস সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর বিধি ৩(খ) মোতাবেক অসদাচরণের শামিল।

তবে এ বিষয়ে অভিযুক্ত শিক্ষিকা শিপ্রা রানী গণমাধ্যমের সঙ্গে কথা বলতে চাননি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।