সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খানের পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে সভার কাজ শুরু হয়।

সভার শুরুতে সদ্য প্রয়াত গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যুতে, ৭৫এর ১৫ আগস্ট জাতির পিতা এবং তাঁর পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ডে, মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের এবং ৫২ সালের ভাষা আন্দোলনে নিহত ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ এর দলীয় প্রার্থীদের জয়-পরাজয় পর্যালোচনা করা হয়। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করার লক্ষ্যে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের যে সকল নেতাকর্মীরা অক্লান্ত পরিশ্রম করছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। একই সাথে বিজয়ী দলীয় প্রার্থীদের অভিনন্দন জানানো হয়।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে যে ৬টি উপজেলায় বর্ধিত সভা হয়নি সেই ৬টি উপজেলায় সংশ্লিষ্ট সাংগঠনিক টিম নিজ নিজ দায়িত্ব প্রাপ্ত উপজেলায় জরুরি ভিত্তিতে চলতি মাসের মধ্যেই বর্ধিত সভার আয়োজন করা।

যে ৭টি উপজেলায় বর্ধিত সভা অনুষ্টিত হয়েছে সেসব উপজেলায় সংশ্লিষ্ট সাংগঠনিক টিম নিজ নিজ দায়িত্ব প্রাপ্ত উপজেলায় জরুরি ভিত্তিতে আগামী এক সপ্তাহের মধ্যে ওয়ার্ড কমিটি গঠনের উদ্যোগ নেয়া।

এছাড়াও সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মন্ত্রী, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ইমরান আহমদ এমপি, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, এড. শাহ ফরিদ আহমদ, এড. নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড. আহমদ আল কবির, মুক্তিযোদ্ধা সা’দ উদ্দিন আহমদ, এড. শাহ মোঃ মোসাহিদ আলী, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি, যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, এডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক এড. আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফারুক আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা কবির উদ্দিন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এড. ইশতিয়াক আহমদ চৌধুরী, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য লোকমান উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইব্রাহীম, মোস্তাকুর রহমান মফুর, মো: নিজাম উদ্দিন চেয়ারম্যান, আবু জাহেদ, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, শাহাদাৎ রহিম, আবদাল মিয়া, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শাহিদুর রহমান শাহিন, আনহার মিয়া, এড. নুরে আলম সিরাজী, কামাল আহমদ, এম কে শাফি চৌধুরী এলিম, মোঃ আব্দুল বারী, আবু হেনা মোঃ ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন, মোঃ জাকির হোসেন, এড. ফখরুল ইসলাম, এড. মনসুর রশীদ, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু, আবুল লেইছ চৌধুরী, ডাঃ নাজরা আহমদ চৌধুরী প্রমুখ।