বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মাহফুজের সাথে বিচ্ছেদ করে নতুন সংসার গড়লেন ইভা সিলেট নগরীতে আত্মহত্যা করেছে আপন দুই বোন জলবায়ু বিষয়ে বিশ্ব নেতাদের কাছে ৬টি প্রস্তাব পেশ করলেন শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৩৮ ইউনিয়নের চেয়ারম্যান আজ লেখক, সংগঠক, অভিনেতা প্রশান্ত লিটনের ৪৩ তম জন্মদিন বিশ্বনাথে গলায় ছোরা চালিয়ে যুবকের আত্মহত্যা বহু সংখ্যক সিদ্ধান্ত গ্রহণের মধ্যদিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা সম্পন্ন গোলাপগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দাদ-নাতির মৃত্যু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের এক যুবক খুন বিয়ানীবাজারের রামদায় মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ
ঢাকা সিলেট মহাসড়ক ৪ লেন,এডিবির ১৭৮ কোটি ডলার ঋণ অনুমোদন

ঢাকা সিলেট মহাসড়ক ৪ লেন,এডিবির ১৭৮ কোটি ডলার ঋণ অনুমোদন

নিউজ ডেস্ক :: ঢাকা-সিলেট মহাসড়ক উন্নয়নের মাধ্যমে বাণিজ্য করিডোরের গতিশীলতাসহ আঞ্চলিক বাণিজ্য বৃদ্ধিতে বাংলাদেশের জন্য ১৭৮ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

গত ২৭ আগস্ট এডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মাল্টিট্রাঞ্চ ফাইন্যান্সিং সুবিধার (এমএফএফ) আওতায় এ ঋণের অনুমোদন দেওয়া হয়েছে।

এডিবি জানায়, ঢাকা-সিলেট বাণিজ্য করিডোরের কাজ সম্পন্ন হলে একটি নতুন বাণিজ্য রুট তৈরি হবে। এতে আখাউড়া, শেওলা ও তামাবিল এই তিন স্থলবন্দরের মাধ্যমে চট্টগ্রাম বন্দর ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে যুক্ত হবে। এর মাধ্যমে ভুটান ও মিয়ানমার পর্যন্ত সড়ক যোগাযোগ বিস্তৃত হবে।

এ প্রসঙ্গে এডিবির দক্ষিণ এশিয়ার পরিবহন বিশেষজ্ঞ সাতোমি সাকাগুচি বলেন, ‘রপ্তানিকেন্দ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে বাংলাদেশের আঞ্চলিক পরিবহন ও বাণিজ্যের কেন্দ্র হয়ে ওঠার সম্ভাবনা তৈরি হয়েছে। এই প্রবৃদ্ধি টিকিয়ে রাখতে দেশের পরিবহন অবকাঠামো উন্নত করা দরকার। প্রকল্প সড়কটি দক্ষিণ এশিয়া উপআঞ্চলিক অর্থনৈতিক সহযোগিতার (সাসেক) আওতায় পাঁচ নম্বর রোড করিডরের প্রধান অংশ।’

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি