বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মাহফুজের সাথে বিচ্ছেদ করে নতুন সংসার গড়লেন ইভা সিলেট নগরীতে আত্মহত্যা করেছে আপন দুই বোন জলবায়ু বিষয়ে বিশ্ব নেতাদের কাছে ৬টি প্রস্তাব পেশ করলেন শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৩৮ ইউনিয়নের চেয়ারম্যান আজ লেখক, সংগঠক, অভিনেতা প্রশান্ত লিটনের ৪৩ তম জন্মদিন বিশ্বনাথে গলায় ছোরা চালিয়ে যুবকের আত্মহত্যা বহু সংখ্যক সিদ্ধান্ত গ্রহণের মধ্যদিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা সম্পন্ন গোলাপগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দাদ-নাতির মৃত্যু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের এক যুবক খুন বিয়ানীবাজারের রামদায় মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ
পুলিশের আইজিপি’র নামে হোয়াটসঅ্যাপ খুলে প্রতারণা প্রতারক আটক

পুলিশের আইজিপি’র নামে হোয়াটসঅ্যাপ খুলে প্রতারণা প্রতারক আটক

নিউজ ডেস্ক :: ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের নাম ও ছবি ব্যবহার করে এক প্রতারক খুলে‌ছে ফেইক হোয়াটসঅ্যাপ আইডি। শুধু আইজিপি নয়, পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরিচয় ও ছবি ব্যবহার করেও একই কায়দায় প্রতারণা করে আসছিল সে।

এই প্রতারকের নাম আমিরুল ইসলাম। পিতা আফসার আলী। বাড়ি নওগাঁ জেলার সদর উপজেলার খাগড়া গ্রামে। পুলিশ প্রতারণার দায়ে রবিবার (২২ আগস্ট) আটক করেছে তাকে।

রাজশাহী রেঞ্জের ডিআইজি’র সরকারি নম্বরে হোয়াটসঅ্যাপে ইউনিফর্ম পরিহিত আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের ছবি যুক্ত আইডি থেকে মোবাইলে মেসেজ আসে। রেঞ্জ ডিআইজি’র মোবাইলে সেভ করা আইজিপি’র নম্বরের সাথে উক্ত মোবাইল নম্বরের কোনও মিল না থাকায় তার সন্দেহ হয়। তিনি নিশ্চিত হওয়ার জন্য ওই হোয়াটসঅ্যাপ নম্বরে কল দিলে কেউ রিসিভ করেনি। বিষয়টি আইজিপি মহোদয়কে জানালে তিনি তাৎক্ষণিক ওই হোয়াটসঅ্যাপ নম্বর ব্যবহারকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

পরে নওগাঁঁ জেলার পু‌লিশ সুপার প্র‌কৌশলী আবদুল মান্ন‌ান মিয়ার তত্ত্বাবধা‌নে জেলা পুলিশের সাইবার টিমের সদস্যরা ওই হোয়াটসঅ্যাপ নম্বর ব্যবহারকারীকে শনাক্ত করে আটক করেন।

আসামিকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রায় ১০-১২ দিন আগে সে তার ব্যবহার করা হোয়াটসঅ্যাপ আইডির নাম ও ছবি পরিবর্তন করে সেখানে আইজিপি’র ইউনিফর্ম পরিহিত ছবি এবং আইজিপি’র নাম ব্যবহার করে ভুয়া হোয়াটসঅ্যাপ আইডি খোলার কথা জানায়। ওই প্রতারক এ আইডি ব্যবহার করে পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে মেসেজ পাঠাতো। ম্যাসেজের ক্রিনশট দেখিয়ে বড় বড় কর্মকর্তাদের সাথে তার সম্পর্ক রয়েছে বলে জাহির করতো সে। এভাবে কৌশলে ও ভয় দেখিয়ে সে এলাকার সাধারণ মানুষের সাথেও প্রতারণা করতো।

তার বিরুদ্ধে নওগাঁঁ সদর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি