বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মাহফুজের সাথে বিচ্ছেদ করে নতুন সংসার গড়লেন ইভা সিলেট নগরীতে আত্মহত্যা করেছে আপন দুই বোন জলবায়ু বিষয়ে বিশ্ব নেতাদের কাছে ৬টি প্রস্তাব পেশ করলেন শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৩৮ ইউনিয়নের চেয়ারম্যান আজ লেখক, সংগঠক, অভিনেতা প্রশান্ত লিটনের ৪৩ তম জন্মদিন বিশ্বনাথে গলায় ছোরা চালিয়ে যুবকের আত্মহত্যা বহু সংখ্যক সিদ্ধান্ত গ্রহণের মধ্যদিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা সম্পন্ন গোলাপগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দাদ-নাতির মৃত্যু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের এক যুবক খুন বিয়ানীবাজারের রামদায় মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ
ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট এর পক্ষ হতে মহানগর শিক্ষক সমিতির সভাপতিকে জন্ম দিনের শুভেচ্ছা

ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট এর পক্ষ হতে মহানগর শিক্ষক সমিতির সভাপতিকে জন্ম দিনের শুভেচ্ছা

কাজী সুমন :: আজ জুনের ২৪ তারিখ। আজকের এই দিনে বিয়ানীবাজারের প্রত্যন্ত অঞ্চলে এক শিশুর জন্ম হয়। সেই শিশুটির বাবা মা আদর করে নাম রাখেন মুমিত। সবাই এই মুমিত নামেই উনাকে চিনে। পুরো নাম মোঃ আবদুল মুমিত। দুরন্ত ডানপিটে ছেলেটি গ্রামের স্কুল থেকে এস এস সি পাস করে বিয়ানীবাজার সরকারি কলেজে ভর্তি। সেখানেই মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনৈতিক ছাত্র সংগঠনে যোগদান ও রাজনীতিতে হাতেখড়ি। তুখোড় ছাত্রনেতা থেকে যুবনেতা। বিয়ানীবাজার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। পাশাপাশি পড়াশোনায় মনোযোগী। বি এস-সি তে সম্পন্ন করেন। সাথে বি এড ড্রিগ্রীটি অর্জন করে। কর্মের খাতিরে চলে আসেন সিলেট শহরে। সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান রাজা জিসি হাই স্কুলে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। শিক্ষকতার পাশাপাশি নিজেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে নিয়োজিত করেন। ধ্যানে থাকে সেই অমর বানী ” জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর”। এই অমর বানীতে দীক্ষিত হয়ে চেষ্টা করেন সাধ্যনুযায়ী সকলের সহযোগিতা করতে। কর্মদক্ষতায় অল্প দিনেই সহকারী প্রধান শিক্ষক ও বর্তমানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে দ্বায়িত্বে আছেন। নিজের মেধা কাজে লাগিয়ে প্রানপন চেষ্টা করছেন এই ঐতিহ্যবাহী রাজা জিসি হাই স্কুলের হারানো গৌরব ফিরিয়ে আনতে। চেষ্টা করছেন বিদ্যালয়টির অবকাঠামোগত উন্নয়ন করতে। সফলও হচ্ছেন। পরিবেশ প্রেমী এই মানুষ টি নিজ বাসভবনের ছাদে করেছেন ছাদ কৃষি। লাগিয়েছেন কয়েকশ প্রজাতির ফলজ ও ঔষধী গাছ। নিজে কর্মস্থলের আঙ্গিনায় ও হরেক রকমের ফলজ বনজ ও ঔষধী গাছ লাগিয়েছেন। সিলেট শিক্ষক সমাজ এক নামে চিনে আবদুল মুমিত, কারো স্যার, কারো ভাই, কারো বন্ধু, কার কতো কি সম্পর্ক। হয়েছেন সিলেট মহানগর শিক্ষক সমিতির অভিভাবক অর্থাৎ সমিতির সভাপতি। নিষ্ঠার সাথে সেই দ্বায়িত্ব পালন করছেন। অবহেলিত শিক্ষক সমাজের সকল দাবি দাওয়া নিয়ে আন্দোলন করছেন। শিক্ষকদের ভবিষ্যৎ চিন্তা করে শিক্ষকদের নিয়ে তৈরি করছেন টিচার্স ক্লাব। এই কর্মঠ বিরামহীন মানুষটি সর্বদাই ঘুনেধরা সমাজ ও সমাজের নিপীড়ীত অসহায় মানুষকে নিয়েই আছেন। এই মহান মানুষটির আজ শুভ জন্মদিন। সিলেটের সামাজিক ও মানবিক সংগঠন ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট পরিবার শ্রদ্ধার সাথে উনার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে। শুভ জন্মদিন আমাদের সবার প্রিয় মোঃ আব্দুল মুমিত।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি