বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
র‍্যাবের অভিযানে বিকাশ ও নগদ প্রতারক সুমন গ্রেপ্তার

র‍্যাবের অভিযানে বিকাশ ও নগদ প্রতারক সুমন গ্রেপ্তার

নিউজ ডেস্ক :: র‌্যাব-৯ এর একটি টিম অভিযান চালিয়ে ফেইসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে বিকাশ ও নগদ এ্যাকাউন্টের মাধ্যমে প্রতারনা করায় সিলেটের গোয়াইনঘাট থেকে ০১ জনকে গ্রেপ্তার করে।

জানা যায়, ৪ মে ২০২১ ইং তারিখ ২১.১০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-০৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল মেজর শওকাতুল মোনায়েম, সিনিঃ এএসপি ওবাইন, এএসপি আফসান-আল-আলম এবং এএসপি সোমেন মজুমদার এর নেতৃত্বে সিলেট জেলার গোয়াইনঘাট থানাধীন নলজুরি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ডিজিটাল ডিভাইস ব্যবহার করে ফেইসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে বিকাশ ও নগদ এ্যাকাউন্টের মাধ্যমে প্রতারনা করায় ১ জন প্রতারককে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীর নাম সুমন আহমেদ (২২), পিতা- মহরম আলী, সাং-গিলাতৈল, থানা- জৈন্তাপুর, জেলা-সিলেট।

উলে­খ্য যে, একজন ভদ্র মহিলা মোছাঃ ফজিলাতুন নেছা শাপলা এসএমপির সিলেটের জালালাবাদ থানায় গত ২৮/০৩/২০২১ ইং তারিখ জিডি দায়ের করেন যে তার ব্যবহৃত ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে প্রতারনা করার উদ্দেশ্যে কেউ একজন তার আত্বীয়-স্বজন ও বন্ধু- বান্ধবের নিকট একটি বিকাশ নাম্বার (০১৮৯৩-৩৪৮৬১১) দিয়ে টাকা পাঠাতে বলে। সরল বিশ্বাসে দুজন ব্যক্তি ১০,০০০ টাকা ও ৫,০০০ টাকা প্রদান করে। পরবর্তীতে ভূক্তভোগী র‌্যাব-৯ এ অভিযোগ দিলে; র‌্যাব-৯ অনুসন্ধান শুরু করে এবং এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সাহায্যে প্রতারক চিহিৃত করতে সক্ষম হয়।

পেশাদার প্রতারক সুমন আহমদকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, প্রতারণার মাধ্যমে সে বিভিন্ন জনের কাছ থেকে প্রায় কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। গ্রামের সহজ সরল মানুষ যারা প্রযুক্তি ক্ষেত্রে দুর্বল এমন ব্যক্তিদের টার্গেট করে তাদের ব্যবহৃত ফেসবুক ম্যাসেঞ্জার হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। আবার অনেক ক্ষেত্রে প্রতারনার শিকার গ্রাহকদের বিভিন্ন ধরনের লোভ-লালসা দেখিয়ে প্রলুদ্ধ করে অর্থ হাতিয়ে নেয়। প্রতারক সুমনের দৃশ্যমান কোন পেশা নেই ফেসবুক বিকাশ প্রতারণায় মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়াই তার পেশা।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনী কার্যক্রম গ্রহনের জন্য সিলেট মেট্রোপলিটনের জালালাবাদ থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।