বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বিয়ানীবাজারে নামধারী ছাত্রলীগ ক্যাডার সালাউদ্দিন গ্রেফতার কানাইঘাটে কারেন্টে তারে লাগে দাদা-নাতির মৃত্যু চুনারুঘাটে ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব ১২ বছর পর ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ নাসির ও তামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জানুয়ারিতে জেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে চুনারুঘাটে ৮ ঘন্টার ব্যবধানে একই পরিবারে ৩ জনের মৃত্যু আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্ম দিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ মাদক বিরোধী অভিযানে জীবন উৎসর্গ করলেন পুলিশ কর্মকর্তা পিয়ারুল
সরকারি মেডিকেলে এম বি বি এস কোর্সে চান্স পেয়েছে গোয়াইনঘাটের ৬ কৃতি শিক্ষার্থী

সরকারি মেডিকেলে এম বি বি এস কোর্সে চান্স পেয়েছে গোয়াইনঘাটের ৬ কৃতি শিক্ষার্থী

বদরুল ইসলাম, গোয়াইনঘাট থেকে : সরকারি মেডিকেলে এম বি বি এস কোর্সে ভর্তি পরীক্ষায় সর্বকালের সেরা সফলতা দেখিয়েছে গোয়াইনঘাট উপজেলার মেধাবী শিক্ষার্থীরা। এবার দেশের বিভিন্ন সরকারি মেডিকেলে অত্র উপজেলা থেকে ৬ জন কৃতি শিক্ষার্থী চান্স পেয়েছে।

গোয়াইনঘাট উপজেলার নন্দির গাও ইউনিয়নের আঙ্গারজুর গ্রামের আসাবুল হক এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৩ নম্বর, মেধা স্কোর ২৭৩ এবং মেধাক্রম ১৬৪২ পেয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।

সে সোনার বাংলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়। ১নং রুস্তমপুর ইউনিয়নের কুরিখলা গ্রামের গোলাম সারওয়ার অভি এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৬৮.২৫ নম্বর, মেধা স্কোর ২৬৮.২৫ এবং মেধাক্রম ৪০৮৮ পেয়ে শেখ হাসিনা মেডিকেল কলেজ,হবিগঞ্জ, ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে বঙ্গবীর এম এ জি ওসমানী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়। ১নং রুস্তমপুর ইউনিয়নের সাকের পেকের খাল গ্রামের শাহীনুর শাহান এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৬৮.০৫ নম্বর, মেধা স্কোর ২৬৭.১৫ এবং মেধাক্রম ৪৮০৩ পেয়ে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ,সুনামগঞ্জে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে সোনার বাংলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়।৪নং লেঙ্গুড়া ইউনিয়নের গুরকচি গ্রামের তানিয়া আক্তার শাম্মি এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৬৬.৭৫ নম্বর, মেধা স্কোর ২৬৬.৭৫ এবং মেধাক্রম ৫০৪১ পেয়ে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ,সুনামগঞ্জে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।

সে ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং এম সি কলেজ,সিলেট থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়।১নং রুস্তমপুর ইউনিয়নের বগাইয়া হাওর ছড়ার পার গ্রামের শাহরিন সুলতানা এবারের ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭০.৫ নম্বর, মেধা স্কোর ২৭০.৫ এবং মেধাক্রম ২৭৫০ পেয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ,বগুড়ায় ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।সে আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ থেকে এসএসসিতে জিপিএ -৫ এবং সিলেট সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়।২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ইসলামাবাদ গ্রামের সজিবুল ইসলাম এবারের ভর্তি পরীক্ষায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।উল্লেখ্য গত ৪ এপ্রিল এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন।গত কাল সন্ধ্যায় মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। নির্বাচিতদের মধ্যে নারী শিক্ষার্থী ২,৩৪১ জন ও পুরুষ ২,০০৯ জন। গত শুক্রবার সারাদেশে একযোগে ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে এই পরীক্ষা হয়।

এতে অংশ নিয়েছিলেন ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন। কৃতকার্য হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। এদের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীরা মেধা তালিকা অনুযায়ী ১৮টি সরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। কৃতকার্য অন্যান্য শিক্ষার্থীরা মেধা তালিকা অনুযায়ী দেশের অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হতে পারবেন। বেসরকারি মেডিকেল কলেজগুলোতে আসন আছে ৮ হাজার ৩৪০টি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি