বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
দৃষ্টিনন্দন ১৬ পরীর পালঙ্কে ঘুমাতে লাগবে কোটি টাকা

দৃষ্টিনন্দন ১৬ পরীর পালঙ্কে ঘুমাতে লাগবে কোটি টাকা

দর্পণ ডেস্ক : দৃষ্টিনন্দন ১৬ পরীর পালঙ্ক। ঢাকার আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নেওয়ার জন্য সম্পূর্ণ সেগুন কাঠের এই খাটটি তৈরি করেছেন খাগড়াছড়ির ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা নুরুন্নবী।

খাটের কারিগর ছিলেন কাঠমিস্ত্রি আবু বক্কর কাঞ্চন (৩৫)। কোনও সহযোগী ছাড়া এককভাবে তিনি ৩ বছর ২ মাসে এটি তৈরি করেছেন। কাঠমিস্ত্রি তার কাজের পারিশ্রমিক নিয়েছেন ৯ লাখ ৫০ হাজার টাকা। এটি তৈরি করতে কাঠ লেগেছে প্রায় ১০০ ফুট। পালঙ্কটির বার্নিসের পেছনে খরচ হয়েছে লাখ টাকারও বেশি। এতে মোট ব্যয় হয়েছে ৪০ লাখ টাকা। এক কোটি টাকা হলে পালঙ্কটি বিক্রি করবেন বলে জানিয়েছেন নুরুন্নবী। ইতিমধ্যে ঢাকার এক সাবেক সরকারি কর্মকর্তা পালঙ্কটি ৭০ লাখ টাকা পর্যন্ত দাম বলেছেন। পালঙ্কটি দেখতে স্থানীয়রা ছাড়াও ঢাকা থেকে কিছু সৌখিন ব্যক্তি নুরুন্নবীর বাড়িতে গিয়েছেন।

চার কোণে চারটি বড় পরী ও চারটি মাঝারি পরী এবং দুই পাশে আরও ৮টি ছোট পরী রয়েছে পালঙ্কটিতে। বড় চারটি পরীর হাতে চারটি প্রজাপতিও বসানো হয়েছে। পালঙ্কটি বার্নিস করতে চারজন শ্রমিকের সময় লেগেছে এক মাস ১৯ দিন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।