শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মানবিক মানুষ কবি-সাংবাদিক মিজান মোহাম্মদ’র জন্মদিন আজ ফুলতলীর বালাই হাওরে সম্পন্ন হলো ১৪তম ঈসালে সাওয়াব মাহফিল বিয়ানীবাজারে বিপুল পরিমাণ বিদেশি মদ সহ এক ব্যক্তি গ্রেফতার সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন ; সভাপতি সামসুল,সম্পাদক মাহফুজ জকিগঞ্জের ৮ ইউনিয়নে আওয়ামী লীগ ৪, আওয়ামী লীগ বিদ্রোহী ২, ও স্বতন্ত্র ২ চেয়ারম্যান নির্বাচিত জকিগঞ্জে ভোটকে কেন্দ্র করে উপজেলা নির্বাচন ও কৃষি কর্মকর্তা গ্রেফতার, কাজলসার ইউনিয়নে ভোট স্থগিত লিবিয়ায় পুলিশের গুলিতে বিয়ানীবাজারের আমিনুল নিহত শরীরে ৭০টি গুলির যন্ত্রণায় কাতরাচ্ছেন গোলাপগঞ্জ মডেল থানার এএসআই রতন মিয়া বিয়ানীবাজার উপজেলার ১০ ইউনিয়নের ভোটের হিসাব বিয়ানীবাজারে নৌকা ৩, আওয়ামী লীগ(স্বতন্ত্র) ৩, বিএনপি (স্বতন্ত্র) ২, জামাত (স্বতন্ত্র) ২ চেয়ারম্যান নির্বাচিত
রামগতিতে আটকে আছে ইউছুফের স্বপ্নের সেই নৌকা

রামগতিতে আটকে আছে ইউছুফের স্বপ্নের সেই নৌকা

নিউজ ডেস্ক ঃ  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে ‘জল ডাঙা পরিবহন’ নিয়ে কারিগর মো. ইউছুফ ঢাকায় যেতে চেয়েছিলেন। কিন্তু প্রশাসনের অনুমতি না পাওয়ায় তিনি যেতে পারেননি।

বুধবার (১৭ মার্চ) বিকেল পর্যন্ত অনুমতি পাননি তিনি।এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি চেয়েছিলেন।ইউছুফ লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের পূর্ব চর কলাকোপা গ্রামের আবুল কালামের ছেলে।

এদিকে ১৫ মার্চ স্থানীয়ভাবে নৌকাটি উদ্বোধন করেছেন মো. ইউছুফ।কিন্তু অনুমতি না পাওয়ায় পূর্ব নির্ধারিত সময় বুধবার (১৭ মার্চ) নৌকাটি নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিতে পারেননি তিনি। ৩ বছর ধরে বানানো নৌকাটি নিয়ে প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার স্বপ্ন এখনো রামগতিতে আটকে আছে।প্রধানমন্ত্রীর কাছে নৌকাটি পৌঁছে দিয়ে স্বপ্ন পূরণ করতে চান ইউছুফ।তিনি জানান, প্রধানমন্ত্রীকে উপহার দিতে রাস্তা দিয়ে চালিয়ে নৌকাটি নিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল। কিন্তু রামগতি উপেজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মোমিন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান তাকে ঢাকায় যেতে নিষেধ করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিয়ে যাওয়াত অনুমতি দেওয়া হবে বলে তাকে জানিয়েছে কর্মকর্তারা।জানতে চাইলে ইউএনও আব্দুল মোমিন বলেন, জেলা প্রশাসককে নৌকাটি দেখানো হবে। এটি দেখতে তিনি আসার কথা ছিল। কিন্তু আসতে পারেননি। ডিসির অনুমতি পেলেই পাঠানোর জন্য বলা হবে।
এ ব্যাপারে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে একটি উভচর নৌকা বানানোর ঘটনাটি আমি গণমাধ্যম সূত্রে জানতে পারি। তবে এ ব্যাপারে নৌকার কারিগর বা তার পরিবার কেউই আমার কাছে কোন আবেদন করেনি। তবুও আমি নৌকাটি দেখতে যাবো। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধনমন্ত্রীকে উপহার দিতে ইউছুফ নৌকাটি নির্মাণ করেন। এটি পানি ও সড়ক পথে চলবে। তিন বছর ধরে ক্লান্তিহীন পরিশ্রম করে প্রায় ১৫ লাখ টাকা ব্যয় করি এটি নির্মাণ করেছেন ইউছুফ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি