রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:৩৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজারের এক যুবকের আকষ্মিক মৃত্যু জকিগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসারের মৃত্যু, বাদ আসর জানাজা দুবাগ স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক গোলাম কিবরিয়া স্মরণে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন মাইকে ঘোষণা দিয়ে বিয়ানীবাজারের দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধ শতাধিক ফকির আলমগীর আর আমাদের মাঝে নেই গোয়াইনঘাটে র‍্যাবের অভিযানে ৪৮৩ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার কঠোর লকডাউনে থাকবে যেসব বিধিনিষেধ বিয়ানীবাজারে করোনায় মারা গেলেন এক স্কুল শিক্ষিকা জকিগঞ্জের শাহগলীতে বিদ্যুৎষ্পষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও সুবক্তা হাফিজ মৌলানা লুৎফুর রহমান নজিবী
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা

নিউজ ডেস্ক :: বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা, নিপীড়িত মানুষের মুক্তির মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  – মোঃ রফিকুল আলম

আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে সিলেট মহানগরীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্টানের প্রধানশিক্ষক মোঃ রফিকুল আলম এর সভাপতিত্বে সমন্বয়কের দ্বায়িত্বে ছিলেন সহঃ শিক্ষক তাহমিনা আক্তার ও কাজী মুহিবুর রহমান। ৯ম শ্রেণির শিক্ষার্থী সুষ্মিতা চক্রবর্তী ও ৬ষ্ঠ শ্রেণির কাব্য দাসের সঞ্চালনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহঃ প্রধান শিক্ষক জনাব অসীম রঞ্জন তালুকদার, সিনিয়র শিক্ষক আকম আব্দুজ জহির, আব্দুল মতিন, জীবন চন্দ্র বিশ্বাস, তাহমিনা পারভীন, মাহবুবা নাসরীন, দিপীকা রায়, সুফিয়া আক্তার, নার্গিস বেগম, আয়েশা আক্তার, ফারুক আহমদ। সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল আলম বলেন বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা, নিপীড়িত মানুষের মুক্তির মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতা শিশুদের খুব ভালোবাসতেন। তিনি প্রায় ভাষনে শিশুদের উদাহরণ দিয়ে সকলের উদ্দেশ্য বলতেন তোমরা শিশুদের মতো হও। তাই জাতির পিতা জন্মদিন জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। জাতির পিতার ৬ দফা ছিল মূলত স্বাধীনতা নামক এক দফারই রুপান্তর। তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবনী পড়ার উপর উৎসাহ দেন।
বঙ্গবন্ধুর উপর আলোকচিত্র পদর্শনীসহ শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, বক্তব্য ও অংকনকৃত ছবি প্রদর্শন করে। সবশেষে উপস্থিত সকলের মধ্যে মিষ্টান্ন বিতরনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি