মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
সুনামগঞ্জের জামালগঞ্জে দেবরের হাতে ভাবী খুন,র‍্যাবের হাতে আসামি আটক বিয়ানীবাজার উপজেলা কৃষক লীগের বর্ধিত সভা সম্পন্ন বিয়ানীবাজার উপজেলা কৃষক লীগের সম্মেলন ৮ জুন সিলেটের আখালিয়ায় ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী যুবক নিহত হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালানো পি কে হালদার পশ্চিমবঙ্গে গ্রেফতার ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ আজ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা,নির্ধারিত হবে নৌকার মাঝি সিলেট জকিগঞ্জ রোডের কালিগঞ্জ জান্নাত পার্কের সামনে সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত শেওলা পল্লী বিদ্যুৎ এলাকায় মারাত্মক সড়ক দুর্ঘটনায় ২৪ বিজিবি সদস্য আহত শ্রীলঙ্কার ভয়াবহ পরিস্থিতি,সহিংসতাকারীদের দেখা মাত্র গুলির নির্দেশ
এই প্রথম ৭ মার্চ পালন : স্বাধীনতায় ভূমিকা রাখা সব জাতীয় নেতাকে প্রাপ্য সম্মান দিতে চায় বিএনপি

এই প্রথম ৭ মার্চ পালন : স্বাধীনতায় ভূমিকা রাখা সব জাতীয় নেতাকে প্রাপ্য সম্মান দিতে চায় বিএনপি

দর্পণ ডেস্ক : রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের পর এই প্রথম ৭ মার্চ পালন করছে বিএনপি। দলীয় হাইকমান্ড বলছে, ইতিহাসে যার যা প্রাপ্য তা স্বীকার করতে চায় জাতীয়তাবাদী দল। রোববার (৭ মার্চ) বিকেলে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে বিএনপি।

অভ্যুত্থান-পাল্টা অভ্যুত্থান, বিশ্বাস-অবিশ্বাস, রক্তপাত আর উল্লাসের বিতর্কিত দিন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর ক্ষমতায় আসীন হওয়ার ৩ বছর পর ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর রাজনৈতিক দল-বিএনপি গঠন করেন জিয়াউর রহমান।

স্বাধীন বাংলাদেশে এই দল তিনবার রাষ্ট্রক্ষমতায় আসে। সেই সঙ্গে ক্ষমতার বাইরে থেকে বিরোধী দলের ভূমিকায়ও ছিল দলটির। রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের পর থেকে কোনো বছরই দলটি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিন ৭ মার্চ পালন করেনি। বরং শুরু থেকেই দেশের রাজনীতিতে স্বাধীনতাবিরোধীদের জায়গা করে দেওয়ার অভিযোগ রয়েছে দলটির বিরুদ্ধে।

তবে এবারই প্রথম ৭ মার্চ পালন করছে দলটি। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিন পালনের ঘোষণার পর থেকেই রাজনৈতিক অঙ্গনে প্রশ্ন ওঠে, তবে কি বিএনপি তার রাজনৈতিক অবস্থানে পরিবর্তন আনছে?

এ ব্যাপারে দলটির শীর্ষ নেতারা বলছেন, বঙ্গবন্ধু ও ৭ মার্চ অবশ্যই ইতিহাস। স্বাধীনতায় ভূমিকা রাখা সব জাতীয় নেতাকে প্রাপ্য সম্মান দিতে চায় বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ অবশ্যই ইতিহাস। তার সম্মান, তার মর্যাদা তাকে দিতেই হবে।

এত বছর পর ৭ মার্চ পালনের সিদ্ধান্তের বিষয়টি নিয়ে চলছে আলোচনা। রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই বলছেন, দীর্ঘদিন পর হলেও শুভবুদ্ধির উদয় হয়েছে বিএনপির।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি