শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
গ্রাহকবিরোধী সিদ্ধান্ত থেকে সরে এলো ডাচ-বাংলা

গ্রাহকবিরোধী সিদ্ধান্ত থেকে সরে এলো ডাচ-বাংলা

দর্পণ ডেস্ক : ‘নিয়মিত বুথ ব্যবহার করতে হলে ব্যাংকে ন্যূনতম পাঁচ হাজার টাকা জমা রাখতে হবে’, ডাচ-বাংলা ব্যাংকের এমন সিদ্ধান্তে ক্ষোভে ফুঁসে উঠেছিলেন সাধারণ গ্রাহকরা। অনেকে হিসাব না রাখার হুমকি দেন।

এর পরই টনক নড়ে ব্যাংক কর্তৃপক্ষের। সিদ্ধান্ত থেকে সরে আসে ডাচ-বাংলা ব্যাংক। ফলে এখন আর কোনো গ্রাহকের হিসাব পরিবর্তন হবে না। সাধারণ গ্রাহকও বাড়তি চার্জ ছাড়া অটোমেটেড টেলার মেশিন (এটিএম) বুথ ব্যবহার করতে পারবেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) ব্যাংকটির বিভিন্ন শাখা ও ফাস্ট ট্র্যাকের পক্ষ থেকে এমন বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি পরিষ্কার করা হয়েছে।

ডাচ-বাংলা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আবেদুর রহমান সিকদার বলেন, ‘সেবার পরিধি বাড়াতে আমরা নতুন সিদ্ধান্ত নিয়েছিলাম। এরপরই আমাদের অনেক গ্রাহক বলেছেন, তাদের অ্যাকাউন্ট তারা আগের মতো রাখতে চান। গ্রাহকদের প্রত্যাশার প্রতি সম্মান রেখে আমরা সিদ্ধান্ত পরিবর্তন করেছি। গ্রাহকরা স্বাভাবিক নিয়মেই সেবা পাবেন।’

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডাচ-বাংলা ব্যাংকের স্যালারি ও স্টুডেন্ট অ্যাকাউন্টকে অপরিবর্তিত রেখে শুধুমাত্র সঞ্চয়ী হিসাবের গ্রাহকদের অধিকতর সুবিধা দেওয়ার লক্ষ্যে সঞ্চয়ী হিসাবকে দুটি প্রোডাক্টে বিভক্ত করে ব্যাংকের উক্ত গ্রাহকরা যে প্রোডাক্টে তার অ্যাকাউন্ট পরিচালনা করতে ইচ্ছুক, তা জানতে চেয়ে ব্যাংকের শাখাসমূহ থেকে কিছু কিছু গ্রাহকদের কাছে ইতোমধ্যে পত্র পাঠানো হয়েছে।

এর পরিপ্রেক্ষিতে কিছু গ্রাহকদের অনুরোধে সঞ্চয়ী হিসাবকে দুইটি প্রাডাক্টে বিভক্ত না করে বর্তমানে যে অবস্থায় রয়েছে সেই অবস্থাতেই অপরিবর্তিত রাখার জন্য ব্যাংক কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে। গ্রাহকদের মধ্যে যারা ইতোমধ্যে পত্র পেয়েছেন তাদেরকে ওই পত্রটি বিবেচনায় না নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।