শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
কানাইঘাট থেকে ইয়াবা সহ এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে র‍্যাব বিয়ানীবাজারে সাড়ে ৩ কেজি গাঁজা সহ ২জনকে আটক করেছে থানা পুলিশ গোয়াইনঘাটে মা মেয়ে ছেলে সহ ৩ জনের গলাকাটা লাশ উদ্ধার জকিগঞ্জে মিলেছে গ্যাসের সন্ধান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান- এর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট এর শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও দোয়া মাহফিল ১৪ বছর পর ধর্ষণ মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ বাংলাদেশ ভারত সংস্কৃতি মৈত্রী ফ্রন্ট এর ভিডিও কনফারেন্স সভা সম্পন্ন হয়েছে মধ্যরাতে বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় এক যুবক নিহত বিয়ানীবাজার থেকেই কিশোরী উদ্ধার,অপহরণকারী যুবক গ্রেফতার মাদক মামলার সাজা প্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ
চুনারুঘাটে সড়ক দখল করে বালুর ব্যবসা ; যানজটসহ নানান দুর্ভোগে পথচারী

চুনারুঘাটে সড়ক দখল করে বালুর ব্যবসা ; যানজটসহ নানান দুর্ভোগে পথচারী

চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার কাচুয়া নামক স্থানে খোয়াই নদী থেকে চলছে বালু উত্তোলন। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করেই সরকারি সড়ক দখল করে চলছে রমরমা বালুর ব্যবসা।সড়ক বন্ধ করে ট্রাক দাঁড় করিয়ে চলছে লোডিং-আনলোডিং। সড়কের বেশির ভাগ জায়গায় ট্রাক-ট্রাক্টরের দখলে থাকায় পথচারীরের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এদিকে,নদী থেকে বালু উত্তোলন করে প্রতিদিন শতাধিক ট্রাকে তা দেশের বিভিন্ন প্রান্তে পাঠাচ্ছেন। কিন্তু ইজারাদাররা নিজস্ব জায়গায় বালু লোড-আনলোড করার পরিবর্তে রাস্তার পাশে বালু লোড-আনলোড করে দিন শত শত ট্রাক হাজার হাজার টন বালু নিয়ে চলাচল করায় সড়ক গুলোর বিটুমিন উঠে গেছে।কোথাও কোথাও দেবে গিয়ে চলাচল বিপজ্জনক হয়ে উঠেছে।বালুর ট্রাক চলাচল করায় প্রতিনিয়ত উড়ছে ধুলাবালু।পিচ ঢালা পাকা রাস্তা হলেও বালু জমার কারণে এখন রাস্তাগুলো কাঁচা রাস্তার মতোই হয়ে গেছে।

অন্যদিকে,বালুবাহী ট্রাক-ট্রাক্টর চলাচল ও লোড-আনলোড করার কারণে বালু উড়ে এ সড়কে চলাচলকারীদের চোখ, মুখ ও নাকে যাচ্ছে। এই সড়কে চলাচলকারী শত শত যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। দীর্ঘদিন এ অবস্থা চললেও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে অভিযোগ পথচারী সহ সাধারণ মানুষের। দেখার যেন কেউ নেই।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি