সোমবার, ১০ মে ২০২১, ১১:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
১৯ দিনের রিমান্ড শেষে মামুনুল হক কারাগারে সুনামগঞ্জে শিশুদের মারামারিকে কেন্দ্র করে ঘাতকের হাতে ভাই-ভাবী খুন গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত শিশুর দাপন কাপন সম্পন্ন নিউইয়র্কে সাংবাদিক এন সিন উদ্দিনের অকাল মৃত্যু,দেশে বিদেশে শোকের ছায়া বড়লেখা থেকে ১৮৫০ পিস ইয়াবা সহ ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়;আটক ১১ প্রতারক ইফতারি ও ঈদের কাপড়ের জেরে ওসমানী নগরে অন্তঃসত্ত্বা নববধূ হত্যা;আটক -২ সুনামগঞ্জে ২৫০ টাকার জন্য বন্ধুর হাতে বন্ধু খুন গ্রামপুলিশ রউফ হত্যা মামলার ২ আসামীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ মাধবপুরে ২২৪৮ পিস ইয়াবা সহ র‍্যাবের হাতে আটক সুজন
‘এক মুঠো হাসি ইয়ুথ রাইজিং অ্যাওয়ার্ড ও রক্তদাতা সম্মাননা-২০২১’ ৮ ফেব্রুয়ারি

‘এক মুঠো হাসি ইয়ুথ রাইজিং অ্যাওয়ার্ড ও রক্তদাতা সম্মাননা-২০২১’ ৮ ফেব্রুয়ারি

মোঃ তাজুল ইসলাম, নবীগঞ্জ : এক মুঠো হাসি’ নবীগঞ্জ উপজেলার সাড়া জাগানো একটি সংগঠন। ঔষধ কিনতে অক্ষম অসুস্থদের ঔষধ কিনে দিয়ে, শীতার্তদের মাঝে শীত নিবারণের উপকরণ দিয়ে, মুমূর্ষুদের রক্তদানসহ বেশ কিছু কাজের জন্য ইতিমধ্যে নজর কেড়েছে জেলাবাসীর। সংগঠনটির সুনাম ছড়িয়ে পড়েছে দেশব্যাপী।

সংগঠনটি সম্প্রতি হাতে নিয়েছিল ‘এক মুঠো হাসি ইয়ুথ রাইজিং অ্যাওয়ার্ড ও রক্তদাতা সম্মাননার উদ্যোগ। ৮ ফেব্রুয়ারি নবীগঞ্জের আল হেলাল কমিউনিটি সেন্টারে সকাল ১১ টায় অনুষ্টিত হবে সম্মাননা প্রদান অনুষ্টান।

যে মানবিক, অন্যের বিপদে ছুটে আসে, মানুষের কষ্টে কষ্টিত হয়, যারা একমুঠো ভাতের জন্য দিশেহারা তাদের পাশে গিয়ে দাঁড়ায়, সেই হলো সত্যিকারের মানুষ। আমাদের আশেপাশে এমন অনেক মানুষই রয়েছেন, যারা নিজের স্বার্থ বাদ দিয়ে কাজ করেন সমাজের জন্য।

নবীগঞ্জ উপজেলায় এমন অনেক স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে, যারা পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের এ স্বেচ্ছাশ্রমকে শ্রদ্ধা করেই এ বছর থেকে চালু সংগঠনটি চালু করেছে ‘এক মুঠো হাসি ইয়ুথ রাইজিং অ্যাওয়ার্ড’। প্রতিবছর সমাজসেবায় বিশেষ অবদানের জন্য নবীগঞ্জ উপজেলার সেরা ৩ টি সংগঠনকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

পৃথিবীতে সকল ধর্মেই মুমূর্ষুকে দানের কথা বলা হয়েছে। পৃথিবীতে সকল ধর্মেই মুমূর্ষুকে দানের কথা বলা হয়েছে। কিন্তু সেই দান যদি হয় রক্ত, তবে তার মহত্ব ছাড়িয়ে যায় অন্য সব কিছুকে। কারণ একজনের দান করা রক্ত বাঁচাতে পারে অন্যের জীবন। আর এমনই জীবন বাঁচানো যোদ্ধা রক্তদাতাদের সম্মাননার উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি