শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
সিলেটে চাঁদা না পেয়ে কান কামড়ে দিলো হিজড়া

সিলেটে চাঁদা না পেয়ে কান কামড়ে দিলো হিজড়া

দর্পণ ডেস্ক : সিলেটজুড়ে দিন দিন ভয়ঙ্কর থেকে আরও ভয়ঙ্কর হয়ে উঠছে হিজড়ারা। সিলেটের প্রায় প্রতিটি রাস্তায় প্রতিদিনই চলে তাদের চাঁদাবাজি। সাধারণ মানুষ হিজড়াদের কাছে অসহায়।

প্রতিনিয়ত দিন-দুপুরে যানবাহন আটকে হিজড়াদের ডাকাতি দেখেও না দেখার ভান করে পুলিশ। দিনের পর দিন তারা এমন চাঁদাবাজি চালালেও এ বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না প্রশাসন। এ অবস্থায় সিলেটের সর্বত্রই হিজড়ার দল প্রকাশ্যে করে বেড়াচ্ছে ভয়ঙ্কর চাঁদাবাজি ও মানুষের সঙ্গে করছে অশ্লীল আচরণ।

এমনই চিত্র দেখা যায় বুধবার (২৭ জানুয়ারি) সিলেট নগরীর আম্বরখানায়। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে আম্বরখানায় পণ্যবাহী একটি পিকআপ আটকে মোটা অংকের চাঁদা দাবি করে একদল হিজড়া। এসময় পিকআপের চালক ও হেল্পার চাঁদা দিতে অসম্মতি জানালে ক্ষিপ্ত হয়ে উঠে হিজড়ারা এবং অশ্লীল অঙ্গভঙ্গি করতে থাকে। চালক ও হেল্পার এসবের প্রতিবাদ করলে হেল্পারের কান কামড়ে দেয় এক হিজড়া। তখন মানুষজন এগিয়ে এসে হিজড়ার কবল থেকে হেল্পারকে উদ্ধার করেন। পরে হেল্পারকে মারতে না পেরে ওই হিজড়া সম্পূর্ণ উলঙ্গ হয়ে যায়।

এভাবে শুধু আম্বরখানাই নয়, নগরীসহ সিলেটের প্রায় প্রতিটি রাস্তায় এমন প্রকাশ্যে ডাকাতি ও চাঁদাবাজি চালায় হিজড়ার দল। এছাড়াও কমিউনিটি সেন্টারগুলোতে বিয়ের অনুষ্ঠান হলে সেখানে এবং বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে হিজড়ারা তাণ্ডব চালায়।

সরেজমিনে দেখা গেছে, প্রতিদিন তো আছেই- বিশেষ করে শুক্রবারে সিলেট সিটি কর্পোরেশনের আওতাধিন দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরসহ বিভিন্ন পয়েন্ট ও রাস্তায় হিজড়ার দল রীতিমতো তাণ্ডব চালায়। প্রত্যেক বরযাত্রীর গাড়িবহর আটকে দাবি করে মোটা অংকের চাঁদা। তাদের চাহিদামতো টাকা না দিলে মুহুর্তে কয়েকজন হিজড়া উলঙ্গ হয়ে যায়। গাড়িতে হামলাও চালায় তারা। চক্ষুলজ্জা ও আতঙ্কে বরযাত্রীরা হিজড়াদের মোটা অংকের চাঁদা দিয়েই দ্রুত স্থান ত্যাগ করেন।

এদিকে, বিভিন্ন সময় বিভিন্ন স্থানে হিজড়াদের এমন দৌরাত্ম পুলিশ স্বচক্ষে দেখেও কোনো পদক্ষেপ গ্রহণ না করে দর্শকের ভূমিকা পালন করে নিশ্চুপ হয়ে দাঁড়িয়ে থাকে– এমন অভিযোগ ভুক্তভোগীদের।
হিজড়াদের অত্যাচারে অতিষ্ঠ সিলেটবাসীর জোর দাবি- এদের দৌরাত্ম থামাতে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হোক।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।