বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
ঢাকা-সিলেট মহাসড়কে ‘পুলিশের ধাওয়ায়’ সিএনজি খাদে পড়ে চালক নিহত, মহাসড়ক অবরোধ সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ অলিউরের চিকিৎসার জন্য বিদেশযাত্রা : সবার দোয়া কামনা তামিমার থেকে ১০ লাখ টাকা নেন নাসির, তারপর বিয়ে করেন প্রকাশ্যে মওদুদ হত্যা : এখনও গ্রেফতার নেই, সিলেটের রাজপথে ব্যাংকাররা হাসপাতাল থেকে নবজাতক চুরি সিলেটে প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও ধারণ করে প্রতারণা জগন্নাথপুরে শিশুর ‘আত্মহত্যার চেষ্টা’ ভারতে ভুয়া পাসপোর্ট তৈরি চক্রের ৪ বাংলাদেশি গ্রেপ্তার মৌলভীবাজারে বিদেশী মদ, ইয়াবা গাড়ী ও ৩টি চোরাই গাড়ি উদ্ধার : ৪ জন আটক কমলগঞ্জে গোয়েন্দা পুলিশের অভিযানে বিদেশি মদসহ আটক ১
দুর্নীতিতে বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২তম

দুর্নীতিতে বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২তম

দর্পণ ডেস্ক : বিশ্বের শীর্ষ দুর্নীতিগ্রস্ত দেশগুলোর তালিকায় সর্বনিন্ম দিক থেকে বাংলাদেশের অবস্থান ১২তম। ২০১৯ সালের তুলনায় দুর্নীতিতে দুই ধাপ নিচে নেমেছে বাংলাদেশ। আগের বছর অবস্থান ছিল ১৪তম।

দুর্নীতির ধারণা সূচকে (করাপশন পারসেপশন ইনডেক্স-সিপিআই ২০২০) বাংলাদেশের স্কোর ২৬। যা গত বছরও একই ছিল। দুর্নীতির তালিকায় সর্বোচ্চ থেকে গণনা করলে বিশ্বের ১৮০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪৬তম।

প্রতি বছর বিশ্বজুড়ে দুর্নীতির ধারণা সূচক প্রকাশ করে থাকে বার্লিনভিত্তিক ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই)। এরই ধারাবাহিকতায় এ বছরও প্রতিবেদন প্রকাশ করেছে সংস্থাটি। এ প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) অনলাইনে আয়োজিত অনুষ্ঠানে ২০২০ সালের সূচক প্রকাশ করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি