মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
লিবিয়ায় হাসপাতালের আইসিইউতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু পবিত্র মক্কায় গলায় ফাঁস দিয়ে এক বাংলাদেশির আত্মহত্যা বিয়ানীবাজারে গ্রামপুলিশ কর্তৃক এএসআই রতন মিয়ার বিদায় সংবর্ধনা সিলেট -৩ আসনের উপনির্বাচন স্থগিত আগামী বছরের শুরুতে মিলবে ২১ কোটি ডোজ টিকা যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজারের এক যুবকের আকষ্মিক মৃত্যু জকিগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসারের মৃত্যু, বাদ আসর জানাজা দুবাগ স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক গোলাম কিবরিয়া স্মরণে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন মাইকে ঘোষণা দিয়ে বিয়ানীবাজারের দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধ শতাধিক ফকির আলমগীর আর আমাদের মাঝে নেই
শাবিপ্রবির গবেষণা খাতে বরাদ্ধ বৃদ্ধি প্রায় সাতগুণ

শাবিপ্রবির গবেষণা খাতে বরাদ্ধ বৃদ্ধি প্রায় সাতগুণ

দর্পণ ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি)-এর আয়োজনে Outcome Based Education Curriculum Concept Model and Development Strategy শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বর্তমানে শাবিপ্রবি সুশাসন, শিক্ষা ও গবেষণায় বাংলাদেশে অন্যতম রোল মডেল। ইতোমধ্যে গবেষণার মানের দিক থেকে বাংলাদেশে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাটাগরিতে আমরা দেশ সেরা। এ অর্জন সবসময় ধরে রাখতে বিশ্ববিদ্যালয়ের সিলেবাস নিয়মিত আপডেট করা হয়। আগামী শিক্ষাবর্ষেও শিক্ষার্থীদের পাঠ্যসূচি বর্তমানে বিশ্বের সাথে সামঞ্জস্য রেখে প্রস্তুত করার জন্য কাজ করছি। এই কর্মশালা থেকে প্রাপ্ত জ্ঞান বিশ্বমানের সিলেবাস তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়টিকে বিশ্বমানের করে গড়ে তুলতে গুণগত শিক্ষা, গুণগত গবেষনা ও মানসম্পন্ন অবকাঠামো গঠনে কার্যকর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরই ধরাবাহিকতায় গবেষণা খাতে প্রায় সাতগুণ বরাদ্ধ বৃদ্ধি করা হয়েছে, তৈরি করা হয়েছে সর্বাধুনিক ডিজিটাল ই-লাইব্রেরী। গবেষণার গুণগত মান বজায় রাখতে চালু করা হয়েছে সর্বাধুনিক র্টানেটইন সফ্টওয়ার ।এখন শুধু প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. আশরাফুল আলম এতে সভাপতিত্ব করেন। কর্মশালায় অর্থনীতি, জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি, জিওগ্রাফি এন্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং, এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সাইন্স বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি