শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মানবিক মানুষ কবি-সাংবাদিক মিজান মোহাম্মদ’র জন্মদিন আজ ফুলতলীর বালাই হাওরে সম্পন্ন হলো ১৪তম ঈসালে সাওয়াব মাহফিল বিয়ানীবাজারে বিপুল পরিমাণ বিদেশি মদ সহ এক ব্যক্তি গ্রেফতার সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন ; সভাপতি সামসুল,সম্পাদক মাহফুজ জকিগঞ্জের ৮ ইউনিয়নে আওয়ামী লীগ ৪, আওয়ামী লীগ বিদ্রোহী ২, ও স্বতন্ত্র ২ চেয়ারম্যান নির্বাচিত জকিগঞ্জে ভোটকে কেন্দ্র করে উপজেলা নির্বাচন ও কৃষি কর্মকর্তা গ্রেফতার, কাজলসার ইউনিয়নে ভোট স্থগিত লিবিয়ায় পুলিশের গুলিতে বিয়ানীবাজারের আমিনুল নিহত শরীরে ৭০টি গুলির যন্ত্রণায় কাতরাচ্ছেন গোলাপগঞ্জ মডেল থানার এএসআই রতন মিয়া বিয়ানীবাজার উপজেলার ১০ ইউনিয়নের ভোটের হিসাব বিয়ানীবাজারে নৌকা ৩, আওয়ামী লীগ(স্বতন্ত্র) ৩, বিএনপি (স্বতন্ত্র) ২, জামাত (স্বতন্ত্র) ২ চেয়ারম্যান নির্বাচিত
ত্বক ও চুল ভালো রাখার ৩ উপায়

ত্বক ও চুল ভালো রাখার ৩ উপায়

দর্পণ ডেস্ক : মানুষ ত্বক ও চুল নিয়ে বেশি ভাবে। এই দুটির কোনো ক্ষতি হয়ে গেলে সৌন্দর্যই ম্লান হয়ে যায়। চুল ও ত্বক ঠিক রাখার জন্য যথাযথ যত্ন নিতে হবে। খাদ্যতালিকায় রাখতে হবে পুষ্টিকর খাবার। ব্যবহার করতে হবে কিছু প্রাকৃতিক উপাদান।

ত্বক ও চুলের যত্নে যা করবেন-

১. ত্বক উজ্জ্বল ও টানটান রাখতে সাহায্য করে টমেটো। টমেটোর রস লাগান ত্বকে। আধাঘণ্টা পর ধুয়ে ফেলুন। টমেটো চাকা করে কেটেও ঘষতে পারেন ত্বকে। আবার বিভিন্ন ফেসপ্যাকে ব্যবহার করা যায় টমেটোর রস।

ভিটামিন সি সমৃদ্ধ ফল কমলা খেতে পারেন এবং কমলার খোসা ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন। এটি রোদে পোড়া দাগ ও ত্বকের অন্যান্য কালচে দাগ দূর করে।

কমলার রসের সঙ্গে মধু ও অ্যালোভেরা জেল মিশিয়ে ত্বকে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। কমলার খোসা রোদে শুকিয়ে গুঁড়া করে ব্যবহার করতে পারেন বিভিন্ন প্যাকে।

২. দই ও ডিম একসঙ্গে ফেটিয়ে চুলে লাগান। আধাঘণ্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। চুল বাড়বে দ্রুত। দইয়ের সঙ্গে মধু মিশিয়ে ত্বকে লাগান। ত্বক উজ্জ্বল হবে।

৩. দুধে তুলা ডুবিয়ে ত্বকে চেপে চেপে লাগান। এটি যেমন লোমকূপের ভেতর থেকে ময়লা দূর করবে, তেমনি ত্বক করবে উজ্জ্বল ও নরম করবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি