রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বিয়ানীবাজার সরকারি কলেজের ছাত্র আকিব চলে গেছেন না ফেরার দেশে ঐতিহাসিক ৭ মর্চের ভাষণ নতুন প্রজন্মের প্রেরনার উৎস শহিদ আফ্রিদির মেয়েকে বিয়ে করছেন শাহিন আফ্রিদি গোপন ৮ স্ত্রী নক্সাবন্দীর , মামলা তুলে নিতে ৪র্থ স্ত্রীকে হুমকি শাবি ছাত্রীর গোসলের দৃশ্য ধারণের অভিযোগ সোমবার থেকে ব্রিটিশ নাগরিকদের ভ্রমণের জন্য নতুন আইন : অমান্য করলে ৬,৪০০ পাউন্ড জরিমানা সিলেটে ইনজেকশন পুশ করে স্ত্রীকে হত্যা, স্বামী আটক একদিনে কেজিতে পেঁয়াজের দাম বাড়ল ১০ টাকা সিলেটে ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা এই প্রথম ৭ মার্চ পালন : স্বাধীনতায় ভূমিকা রাখা সব জাতীয় নেতাকে প্রাপ্য সম্মান দিতে চায় বিএনপি
ত্বক ও চুল ভালো রাখার ৩ উপায়

ত্বক ও চুল ভালো রাখার ৩ উপায়

দর্পণ ডেস্ক : মানুষ ত্বক ও চুল নিয়ে বেশি ভাবে। এই দুটির কোনো ক্ষতি হয়ে গেলে সৌন্দর্যই ম্লান হয়ে যায়। চুল ও ত্বক ঠিক রাখার জন্য যথাযথ যত্ন নিতে হবে। খাদ্যতালিকায় রাখতে হবে পুষ্টিকর খাবার। ব্যবহার করতে হবে কিছু প্রাকৃতিক উপাদান।

ত্বক ও চুলের যত্নে যা করবেন-

১. ত্বক উজ্জ্বল ও টানটান রাখতে সাহায্য করে টমেটো। টমেটোর রস লাগান ত্বকে। আধাঘণ্টা পর ধুয়ে ফেলুন। টমেটো চাকা করে কেটেও ঘষতে পারেন ত্বকে। আবার বিভিন্ন ফেসপ্যাকে ব্যবহার করা যায় টমেটোর রস।

ভিটামিন সি সমৃদ্ধ ফল কমলা খেতে পারেন এবং কমলার খোসা ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন। এটি রোদে পোড়া দাগ ও ত্বকের অন্যান্য কালচে দাগ দূর করে।

কমলার রসের সঙ্গে মধু ও অ্যালোভেরা জেল মিশিয়ে ত্বকে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। কমলার খোসা রোদে শুকিয়ে গুঁড়া করে ব্যবহার করতে পারেন বিভিন্ন প্যাকে।

২. দই ও ডিম একসঙ্গে ফেটিয়ে চুলে লাগান। আধাঘণ্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। চুল বাড়বে দ্রুত। দইয়ের সঙ্গে মধু মিশিয়ে ত্বকে লাগান। ত্বক উজ্জ্বল হবে।

৩. দুধে তুলা ডুবিয়ে ত্বকে চেপে চেপে লাগান। এটি যেমন লোমকূপের ভেতর থেকে ময়লা দূর করবে, তেমনি ত্বক করবে উজ্জ্বল ও নরম করবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি