শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
কানাইঘাট থেকে ইয়াবা সহ এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে র‍্যাব বিয়ানীবাজারে সাড়ে ৩ কেজি গাঁজা সহ ২জনকে আটক করেছে থানা পুলিশ গোয়াইনঘাটে মা মেয়ে ছেলে সহ ৩ জনের গলাকাটা লাশ উদ্ধার জকিগঞ্জে মিলেছে গ্যাসের সন্ধান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান- এর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট এর শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও দোয়া মাহফিল ১৪ বছর পর ধর্ষণ মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ বাংলাদেশ ভারত সংস্কৃতি মৈত্রী ফ্রন্ট এর ভিডিও কনফারেন্স সভা সম্পন্ন হয়েছে মধ্যরাতে বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় এক যুবক নিহত বিয়ানীবাজার থেকেই কিশোরী উদ্ধার,অপহরণকারী যুবক গ্রেফতার মাদক মামলার সাজা প্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ
বিজিবির বাধায় বেড়া নির্মাণ বন্ধ বিএসএফের

বিজিবির বাধায় বেড়া নির্মাণ বন্ধ বিএসএফের

দর্পণ ডেস্ক : ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশ সীমান্তের মৌলভীবাজারের বুটলী এলাকায় কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালালেও বিজিবির প্রতিবাদের মুখে তা আর হয়নি। এ নিয়ে উভয়পক্ষের সীমান্তরক্ষীদের মধ্যে উত্তেজনা বিরাজ করায় টহল জোরদার করা হয়েছে।

বিজিবি ফুলতলা ক্যাম্পের কোম্পানি কমান্ডার গাজী শহীদুল বিষয়টি নিশ্চিত করে জানান, মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার বুটলী ফুলতলা এলাকায় দুটি স্থানে (ভারতের ত্রিপুরা রাজ্যের রাঘনা এলাকায়) শূণ্যরেখা থেকে ১৫০ গজের ভেতর প্রায় ৭০০ মিটার জায়গায় ১০ জানুয়ারি বেড়া নির্মাণের চেষ্টা চালায় বিএসএফ। এতে বিজিবি আপত্তি জানানোয় দুই দেশের সীমান্তরক্ষীর মধ্যে সাময়িক উত্তেজনা দেখা দেয়।

বিএসএফ বিজিবি উভয়ই সীমান্তে টহল জোরদার করে। তবে এ দিনই দুই দেশের মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির আপত্তিতে বিএসএফ কাঁটাতারের বেড়া নির্মাণ বন্ধ করে।

অধিনায়ক পর্যায়ে বৈঠকের পর এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

বিজিবি সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী, শূণ্যরেখা থেকে ১৫০ গজের বাইরে বেড়া নির্মাণে কোনো আপত্তি নেই। কিন্তু বিএসএফ তা না মেনে ১৫০ গজের ভেতর কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালায়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি