মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৫:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
ভারতের সর্বোচ্চ অসামরিক পুরস্কার পদ্মশ্রী সম্মননা পেলেন দুই বাংলাদেশি ভারতীয় অভিনেত্রীর আত্মহত্যা রাস্তায় নারীদের যৌন হয়রানির ভিডিও ভাইরাল ; সেই বৃদ্ধকে আটক করেছে পুলিশ চুনারুঘাটে নিয়ন্ত্রণ হারিয়ে মোটর সাইকেল আরোহীর মৃত্যু রাজা জিসি হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষকের জানাজা সম্পন্ন:বিভিন্ন মহলের শোক প্রকাশ সিলেটে আইফোন নিয়ে দ্বন্দ্ব থেকে নাঈমকে খুন করে বন্ধুরা টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ জগন্নাথপুরে স্বজনের দাফনে ব্যস্ত পরিবার, বাড়ি ফিরে মিলল আরেক লাশ একটি লেপের জন্য রাস্তায় ঘোরেন ১৯৫২ সালের ম্যাট্রিক পাস খোদেজা জিন্দাবাজারে বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক ১
লুৎফুর রহমান ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নীতি ও আদর্শে এক লড়াকু সৈনিক- আবুল কাহের শামীম

লুৎফুর রহমান ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নীতি ও আদর্শে এক লড়াকু সৈনিক- আবুল কাহের শামীম

বদরুল ইসলাম,গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বিএনপির নেতা লুৎফুর রহমানের আকস্মিক মৃত্যুতে ৭ নং নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ইউনিয়ন বিএনপির আহ্ববায়ক কমিটির উদ্যোগে আজ (১৩ জানুয়ারি)বেলা ২ টার দিকে নন্দীরগাও ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে শোকসভার আয়োজন করা হয়৷

গোয়াইনঘাট উপজেলা প্রেসক্লাব সভাপতি ও সাবেক ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এমএ মতিন এর সঞ্চালনায় নন্দিরগাঁও ইউনিয়ন বিএনপি’র আহবায়ক বশির আহমদ এর সভাপতিত্বে সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সালুটিকর বাজার জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রব।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীম

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি গোয়াইনঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘মরহুম লুৎফুর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী নীতি ও আদর্শে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দলের প্রতি গভীর আস্থাশীল ছিলেন। তিনি গোয়াইনঘাট থানা বিএনপিকে সুসংগঠিত ও গতিশীল করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে হারানো গণতন্ত্রকে উদ্ধার করার আন্দোলন সংগ্রামে তার বলিষ্ঠ ভূমিকা গোয়াইনঘাট উপজেলা ও প্রতিটা ইউনিয়ন বিএনপির নেতা-কর্মীদের সবসময় অনুপ্রাণিত করবে।

আগামী ১৫ জানুয়ারি শুক্রবার শাহজালাল দরগা মসজিদে বাদ আসর সিলেট জেলা বিএনপির উদ্যোগে মরহুম লুৎফুর রহমানের শোকসভার আয়োজন করা হয়েছে, এতে তিনি সকলের উপস্থিতিও কামনা করেন।

প্রধান বক্তার বক্তব্যে আব্দুল হাকিম চৌধুরী বলেন, মরহুম লুৎফুর রহমান ছিলেন একজন দক্ষ যুব সংগঠক ও রাজনীতিবীদ। সদা হাসোজ্জল ও সুন্দর ব্যবহারের অধিকারী। জীবনের যতটুকু সময় ব্যয় করেছেন তার বেশীর ভাগ সময় সমাজের ও দলের ভালো কাজে ও মানুষের উপকারে লাগিয়েছেন। তাঁর মৃত্যুতে উপজেলাবাসীর মনে গভীর ক্ষতের সৃষ্টি করেছে। তিনি আগামী তিন দিনের মধ্যে উপজেলার প্রতিটি ইউনিয়নে মরহুম লুৎফুর রহমানের শোকসভা পালনের নির্দেশনা দেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি ওসমান গনি,
সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান লুৎফুল হক খোকন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম।

এছাড়া আরও বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোঃ জসিম উদ্দিন, আব্দুল মতিন, রফিকুল ইসলাম শাহপরান, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ,এডভোকেট আহমদ রেজা,এডভোকেট শাহজাহান সিদ্দিকী, জেলা বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান কছির মিয়া, খালেদ আহমদ, হাজী খলিক আহমদ ইউপি সদস্য কামাল উদ্দিন, তোয়াকুল ইউনিয়ন বিএনপির আহবায়ক শামসুদ্দিন আল আজাদ,পশ্চিম জাফলং ইউনিয়ন বিএনপির আহবায়ক মোঃ আব্দুল মালিক, গোয়াইনঘাট উপজেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক গোলাম কুদ্দুস কামরুল, বিএনপি নেতা ও বিশিষ্ট মুরব্বি আব্দুস সোবহান, হাজী আতাউর রহমান, মানিক মিয়া,সিরাজুল ইসলাম ফকির,নছির আহমদ, মজর আলী, লুৎফুর রহমান (সাবেক মেম্বার) মতিউর রহমান মেম্বার, হাজীর আলী, সিরাজুল ইসলাম, আলিম উদ্দিন, সৈয়দ হেলাল আহমদ বাদশাহ, নন্দীরগাওঁ ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইব্রাহিম আলী, জিয়াউল হক জিয়া,ডাক্তার আমিনুর রহমান , আব্দুল হাসিম চৌধুরী, আপ্তাব,হাজী রফিক আহমদ, আলী, নিজাম উদ্দিন, নিজাম উদ্দিন মেম্বার, আশারাফ হোসেন বেলাল, আব্দুল কাদির, ইনসাদ হোসেন, তেরা মিয়া, যুবদলের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা যুবদলের সাবেক সহসভাপতি মোঃ ফরিদ আহমদ, নন্দীরগাওঁ ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি মোঃ খলিলুর রহমান, সিনিয়র সহসভাপতি মোঃ আমির মিয়া, সহসভাপতি মোঃ জফুর মিয়া,নন্দীরগাওঁ ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান এমাদ,সাধারন সম্পাদক বিলাল উদ্দিন চৌধুরী, গোয়াইনঘাট উপজেলা ছাত্রদল নেতা আব্দুল মুমিন, বদরুল ইসলাম বদর,নন্দীরগাওঁ ইউনিয়ন ছাত্র দলের সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন, ছাত্র দলনেতা রুহুল আমিন, কবির আহমদ, ওলিউর রহমান, ইমাম উদ্দিন, রফিক উদ্দিন প্রমুখ। শোক সভা শেষে বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করেন মরহুম লুৎফুর রহমানের ছেলে হাফিজ অলিউর রহমান নাঈম।

উল্লেখ্য গত (০৯ জানুয়ারি) শনিবার ভোরে হূদরোগে আক্রান্ত হয়ে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতাল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সিলেট জেলা বিএনপির সাবেক যুব-বিষয়ক সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা বিএনপির আহবায়ক লুৎফুর রহমান।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে যান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি