শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
আলোচিত হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব গোয়াইনঘাটে প্রবাসীর স্ত্রীর ঘরে যুবকের গলাকাটা লাশ,চারজনকে আসামি করে থানায় মামলা আমেরিকা প্রবাসী নারী সেজে প্রতারণা, প্রতারককে শেখঘাট থেকে আটক করেছে বিয়ানীবাজার থানা পুলিশ করোনায় মারা গেলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সানিয়া আক্তার দেশে ফিরা ৫ লাখ প্রবাসী পাবেন সাড়ে ১৩ হাজার টাকা করে অনুদান বিয়ানীবাজার উপজেলা যুবলীগ নেতার পিতৃবিয়োগ,বিভিন্ন মহলের শোক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮৯২ সিলেন্ডার অক্সিজেন প্রদান করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী জয়ের জন্য ভালোবাসা – ড.সেলিম মাহমুদ লিবিয়ায় হাসপাতালের আইসিইউতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু পবিত্র মক্কায় গলায় ফাঁস দিয়ে এক বাংলাদেশির আত্মহত্যা
হবিগঞ্জে বিজিবির কড়া আপত্তিতে সীমান্তে বিজেপির পাকাঘর নির্মাণ বন্ধ

হবিগঞ্জে বিজিবির কড়া আপত্তিতে সীমান্তে বিজেপির পাকাঘর নির্মাণ বন্ধ

দর্পণ ডেস্ক : হবিগঞ্জের মোহনপুর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি-বিএসএফ উত্তেজনার অবসান ঘটেছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) যে পাকা অফিস নির্মাণ করতে চেয়েছিল তা করতে পারবে না। আগের যে টিনের অফিস রয়েছে সেটাই থাকবে।

শুক্রবার (১ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জের মাধবপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী মোহনপুর এলাকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বাংলাদেশেন পক্ষে নেতৃত্ব দেন ধর্মঘর বিজিবির কোম্পানি কমান্ডার সুবেদার মোহাম্মদ আবু বক্কর। ভারতের নেতৃত্ব দেন বিএসএফের সুবেদার ত্রিমোহন সিং।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত দুইদিন আগে মাধবপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী মোহনপুর এলাকার ১৯৯৪-৪/এস পিলারের কাছে ভারতীয় জনতা পার্টি তাদের অফিস নির্মাণ করার চেষ্টা করে। এতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষে বাধা দেন ধর্মঘর কোম্পানি কমান্ডার মোহাম্মদ আবু বক্কর। এ নিয়ে সীমান্ত এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনার পর বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে হবিগঞ্জ ৫৫ ব্যাটালিয়ান বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সামিউন্নবী চৌধুরী ও এডি নাছির চৌধুরী সীমান্ত এলাকা পরিদর্শন করেন। ঘটনার পর থেকে সীমান্ত এলাকায় অতিরিক্ত সৈনিক মোতায়েন করা হয়।

হবিগঞ্জ-৫৫ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সামিউন্নবী চৌধুরী জানান, সীমান্ত এলাকার ৫০ গজের মধ্যে ভারতীয় জনতা পার্টির অফিস নির্মাণ করার চেষ্টা করা হয়েছিল। সে কারণে এতে বাধা দেওয়া হয়। শুক্রবার দুই দেশের দায়িত্বশীল কর্মকর্তাদের পতাকা বৈঠকের পর বিষয়টি সমাধান হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি