শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
আলোচিত হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব গোয়াইনঘাটে প্রবাসীর স্ত্রীর ঘরে যুবকের গলাকাটা লাশ,চারজনকে আসামি করে থানায় মামলা আমেরিকা প্রবাসী নারী সেজে প্রতারণা, প্রতারককে শেখঘাট থেকে আটক করেছে বিয়ানীবাজার থানা পুলিশ করোনায় মারা গেলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সানিয়া আক্তার দেশে ফিরা ৫ লাখ প্রবাসী পাবেন সাড়ে ১৩ হাজার টাকা করে অনুদান বিয়ানীবাজার উপজেলা যুবলীগ নেতার পিতৃবিয়োগ,বিভিন্ন মহলের শোক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮৯২ সিলেন্ডার অক্সিজেন প্রদান করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী জয়ের জন্য ভালোবাসা – ড.সেলিম মাহমুদ লিবিয়ায় হাসপাতালের আইসিইউতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু পবিত্র মক্কায় গলায় ফাঁস দিয়ে এক বাংলাদেশির আত্মহত্যা
হবিগঞ্জের বহুলায় উদ্ধার বিরল প্রজাতির শকুন চুনারুঘাটের চা বাগানে অবমুক্ত

হবিগঞ্জের বহুলায় উদ্ধার বিরল প্রজাতির শকুন চুনারুঘাটের চা বাগানে অবমুক্ত

দর্পণ ডেস্ক : হবিগঞ্জ সদর উপজেলার বহুলা থেকে উদ্ধার হওয়া বিরল প্রজাতির শকুন চুনারুঘাটের রেমা চা বাগানে অবমুক্ত করা হয়েছে। এর আগে শকুনটি অসুস্থ অবস্থায় উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করেন দুই যুবক। জানা যায়, গত সোমবার ওই গ্রামের আব্দুল আজিজের উঠানে গাছ থেকে অসুস্থ অবস্থায় একটি শকুন নিচে পড়লে তার ছেলে হাবিব মিয়া শকুনকে উদ্ধার করে সেবা ও খাবার খাইয়ে ভালো করেন। তাকে সহযোগিতা করেন প্রতিবেশী আব্দুল কাদেরের পুত্র মোতালিব। গত মঙ্গলবার হবিগঞ্জ বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা রেহান মাহমুদকে খবর দিলে তিনিসহ ফরেষ্টার তোফায়েল আহমেদ চৌধুরী ও হিসাব রক্ষক রূপক দেবনাথ শকুনটি তাদের জিম্মায় নিয়ে যান। গতকাল বুধবার রেমা চা বাগানে হাবিবকে সঙ্গে নিয়ে শকুনটি অবমুক্ত করেন। রেঞ্জ কর্মকর্তা রেহান মাহমুদ জানান, পাখি প্রেমে উদ্বুদ্ধ হয়ে শকুন পাখির কোনো প্রকার ক্ষতি না করে হাবিব তাদের প্রতি যে মহত্বের পরিচয় দিয়েছে তা কিশোর ও যুবসমাজের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। এ জন্য তিনি হাবিবকে পুরস্কৃত করবেন বলে ঘোষণা দেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি