সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বিয়ানীবাজার সরকারি কলেজের ছাত্র আকিব চলে গেছেন না ফেরার দেশে ঐতিহাসিক ৭ মর্চের ভাষণ নতুন প্রজন্মের প্রেরনার উৎস শহিদ আফ্রিদির মেয়েকে বিয়ে করছেন শাহিন আফ্রিদি গোপন ৮ স্ত্রী নক্সাবন্দীর , মামলা তুলে নিতে ৪র্থ স্ত্রীকে হুমকি শাবি ছাত্রীর গোসলের দৃশ্য ধারণের অভিযোগ সোমবার থেকে ব্রিটিশ নাগরিকদের ভ্রমণের জন্য নতুন আইন : অমান্য করলে ৬,৪০০ পাউন্ড জরিমানা সিলেটে ইনজেকশন পুশ করে স্ত্রীকে হত্যা, স্বামী আটক একদিনে কেজিতে পেঁয়াজের দাম বাড়ল ১০ টাকা সিলেটে ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা এই প্রথম ৭ মার্চ পালন : স্বাধীনতায় ভূমিকা রাখা সব জাতীয় নেতাকে প্রাপ্য সম্মান দিতে চায় বিএনপি
আজ বছরের শেষ পূর্ণ সূর্যগ্রহণ

আজ বছরের শেষ পূর্ণ সূর্যগ্রহণ

দর্পণ ডেস্ক : বছরের শেষ পূর্ণ সূর্যগ্রহণ আজ সোমবার ঘটবে। তবে এ সূর্যগ্রহণ বাংলাদেশ থেকে দেখা যাবে না। বাংলাদেশের আবহাওয়া অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

আবহাওয়া অফিস আরো জানায়, গ্রহণ শুরু বাংলাদেশ সময় সোমবার সন্ধ্যা ৭টা ৩৪ মিনিটে, কেন্দ্রীয় গ্রহণ শুরু রাত ৮টা ৩২ মিনিটে, সর্বোচ্চ গ্রহণ রাত ১০টা ১৩ মিনিটে, কেন্দ্রীয় গ্রহণ শেষ রাত ১১টা ৫৪ মিনিটে এবং গ্রহণ শেষ হবে রাত ১২টা ৫৩ মিনিটে।

জানা গেছে, দক্ষিণ পশ্চিম আফ্রিকার কিছু অংশ, আমেরিকার দক্ষিণ অংশ, প্রশান্ত মহাসাগরের দক্ষিণ অংশ এবং মেক্সিকোর কিছু অংশ থেকে গ্রহণ দেখা যাবে।

এদিকে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, জর্জ টাউন থেকে উত্তর-পশ্চিম দিকে দক্ষিণ প্রশাস্ত মহাসগরে গ্রহণ শুরু, অ্যাডামস টাউন থেকে উত্তর দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে কেন্দ্রীয় গ্রহণ শুরু, আর্জেন্টিনার রিও নিগ্রো শহরের ন্যুভে দ্য জুলিও ডিপার্টমেন্টে সর্বোচ্চ গ্রহণ, নামিবিয়ার নামিব-নউকলাফট ন্যাশনাল পার্ক থেকে পশ্চিম দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে কেন্দ্রীয় গ্রহণ শেষ এবং সেন্ট হেলেনা অ্যাসেনশিওন অ্যান্ড ত্রিস্তান দ্য কুনহা থেকে দক্ষিণ-পশ্চিম দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে গ্রহণ শেষ হবে।

এদিন কক্ষপথ পরিক্রমায় কিছু সময়ের জন্য পৃথিবী আর সূর্যের মাঝে চলে আসবে চাঁদ। ধীরে ধীরে চাঁদের আড়ালে ঢাকা পড়বে সূর্য। তবে পুরোপুরি ঢাকতে পারবে না। শেষ মুহূর্তে সূর্যের বাইরের অংশটি উজ্জ্বল বলয়ের মতো দেখা যাবে। দেখে মনে হবে, আগুনের আংটি!

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি