শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
মেসির প্রতি ম্যারাডোনার ছেলের আবদার

মেসির প্রতি ম্যারাডোনার ছেলের আবদার

দর্পণ ডেস্ক : আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার সম্মানে বহু আগেই ১০ নম্বর জার্সিটি তুলে রাখতে চেয়েছিল দেশটির ফুটবল ফেডারেশন। কিন্তু এ ব্যাপারে ফিফার কাছ থেকে কখনো অনুমতি মেলেনি। গত ২৫ নভেম্বর হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে সাবেক এই ফুটবলারের মৃত্যুর পর বিভিন্ন মহল থেকে আবারো ১০ নম্বর জার্সিটি তুলে রাখার দাবি উঠেছে।

এবার আর্জেন্টিনার বর্তমান অধিনায়ক ও সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসির কাছে এক অদ্ভূত আবদার নিয়ে হাজির হয়েছেন ম্যারাডোনার এক ছেলে। তিনি অনুরোধ করেছেন, মেসি যেন আর্জেন্টিনা এবং বার্সেলোনার ১০ নম্বর জার্সিটি ছেড়ে দেন।

মজার ব্যাপার, ম্যারাডোনার এই ছেলের নামও দিয়েগো। স্পেনের ক্রীড়া দৈনিক ‘মার্কা’ এ ব্যাপারে লিখেছে, ‘আমার বাবা যে সব দলে ১০ নম্বর জার্সি পরে খেলেছে, সবগুলো থেকেই এই জার্সি চিরকালের জন্য তুলে রাখা উচিত। আমি মেসির ক্ষেত্রেও বলব, তার পক্ষে আর্জেন্টিনা এবং বার্সেলোনার ১০ নম্বর জার্সি পরে আর মাঠে নামা উচিত নয়। আমার বাবার প্রতি যথাযথ সম্মান দেখানোর জন্যই আমি এই দাবি করছি।’

তবে এ ব্যাপারে জোর করার কিছু দেখছেন না জুনিয়র দিয়েগো। মেসির প্রতি শ্রদ্ধা রেখে তিনি বলছেন, ‘ফুটবলের প্রতি মেসির যে দায়বদ্ধতা, সেটা আমাকে সত্যিই মুগ্ধ করেছে। এছাড়া বাবার মৃত্যুর পর মেসিকেও যেভাবে ভেঙে পড়তে দেখেছি তাতে আমার চোখেও পানি এসে গিয়েছিল। আমি এটা কখনো ভুলতে পারব না।’

আর্জেন্টিনার হয়ে ১০ নম্বর জার্সিতে ৯১ ম্যাচে ৩৪টি গোল করেছেন ম্যারাডোনা। ১৯৮৬ বিশ্বকাপে তিনি আর্জেন্টিনাকে প্রায় একাই চ্যাম্পিয়ন করেছিলেন। অন্যদিকে জাতীয় দলের হয়ে ১৪২টি ম্যাচ খেলে ৭১টি গোল করেছেন মেসি। দেশকে এখন পর্যন্ত একবারও বিশ্বকাপ উপহার দিতে পারেননি তিনি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।