মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

দর্পণ ডেস্ক : ৭৫০ গোলের রেকর্ডের রাতে এ বছরের গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথম পর্তুগিজ ফুটবলার হিসেবে এ পুরস্কার পেলেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার।

রেকর্ডের পর রেকর্ড গড়েই চলছেন রোনালদো। রেকর্ড ভাঙ্গা আর গড়া তার অভ্যাসে পরিণত হয়েছে। কদিন আগে করোনা থেকে মুক্তি পেয়েছেন। কিন্তু মাঠের খেলায় ধার কমেনি এতটুকু। ডায়নামো কিয়েভের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে গোল করে ক্যারিয়ারে ৭৫০ গোলের রেকর্ড গড়েছেন। ১৭ গোল নিয়ে তার সামনে আছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলে। ৭৭২ গোল রোমারিওর। ৮০৫ গোল নিয়ে সবার ওপরে আছেন জোসেফ বিকান।

রেকর্ডের দিনে নিজের ঝুলিতে আরো একটি পুরস্কার যোগ করলেন রোনালোদো। এ বছরের গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি। ২০০৩ সাল থেকে চালু হয় এই পুরস্কার। গণমাধ্যমকর্মীদের একটি প্যানেল শুরুতে দশ জন ফুটবলারকে নির্বাচন করেন পুরস্কারের জন্য। পরে তাদের মধ্যে থেকে অনলাইনে একজনকে বিজয়ী ঘোষণা করা হয়।

এ বছর সি আর সেভেনের সঙ্গে মনোনীত হয়েছিলেন মেসি, লেওয়ানডস্কি, নেইমার, আগুয়েরো, রামোস, পিকে, সালাহ, কিয়েল্লিনি ও ভিদাল। কিন্তু শেষ পর্যন্ত সবার ভোট গেছে রোনালদোর দিকে। গোল্ডেন ফুট পুরস্কারটি প্রথম পেয়েছিলেন ইতালির সাবেক ফুটবলার রবার্তো ব্যাজিও। গেল বছর এ পুরস্কার পেয়েছিলেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার লুকা মদ্রিচ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।