শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
রাতে হঠাৎ পাবনা-খুলনায় জাতীয় গ্রিডে বিপর্যয়

রাতে হঠাৎ পাবনা-খুলনায় জাতীয় গ্রিডে বিপর্যয়

দর্পণ ডেস্ক : জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে প্রায় ১ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল খুলনা বিভাগের ১০ জেলাসহ ১২টি জেলা। এদিকে পাবনা ঈশ্বরদী উপজেলাতে যান্ত্রিক ত্রুটির কারণে রাতে দু ঘণ্টা বন্ধ থাকার পর আবার বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

বুধবার রাত ১১টার দিকে হঠাৎ করে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় খুলনা বিভাগের ১০ জেলাসহ পিরোজপুর ও রাজবাড়ী। বিদ্যুৎ না থাকায় এসব এলাকার সর্বত্র নেমে আসে অন্ধকার। পরে রাত ১২টার কিছু পর আবার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে শুরু করে। কি কারণে হঠাৎ করে জাতীয় গ্রিডে সমস্যা দেখা দিয়েছে সে বিষয়ে নিশ্চিত কিছু জানায়নি বিদ্যুৎ বিভাগ।

এদিকে, গ্রিড উপকেন্দ্রে যান্ত্রিক ত্রুটির কারণে দু ঘণ্টা বন্ধ থাকার পর পাবনায় আবার বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। জেলার ঈশ্বরদী উপজেলার জয়নগর উপকেন্দ্রে বুধবার রাত পৌনে ১২টার দিকে এই সমস্যা দেখা দেয় বলে উপকেন্দ্রটির সহকারী প্রকৌশলী মশিউর রহমান জানান।

তিনি বলেন, গ্রিডের সার্কিট ব্রেকারে সমস্যা দেখা দিয়েছিল। এটা গুরুতর কোনো সমস্যা না। মাঝেমধ্যে এমন হয়। সমস্যা দেখা দেওয়ার পর পৌনে এক ঘণ্টা থেকে দেড় ঘণ্টার মধ্যে ঠিক হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, পাবনা শহরে রাত পৌনে ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিদ্যুৎ ছিল না। রাত ১টার মধ্যে অন্য অনেক এলাকায় বিদ্যুৎ আসার খবর পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি