মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মোটর বাইক ওনার্স এসোসিয়েশন সিলেট এর পূর্নাঙ্গ কমিটি প্রকাশ গোয়াইনঘাটে হিন্দু যুব পরিষদের কমিটি গঠন করা হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা সিলেট থেকে এক তরুণী নিখোঁজ, সন্ধান চায় পরিবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে ২৮ জন নির্বাচিত কাল ইউনিয়ন পরিষদের প্রথম ধাপের নির্বাচন সিলেটের ওসমানী নগরে একই ঘর থেকে স্কুল শিক্ষিকা ও গৃহকর্মীর লাশ উদ্ধার জকিগঞ্জে বাস চাপায় এক স্কুল ছাত্র নিহত বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা সম্পন্ন দুবাগ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলা উদ্দিন খানের মৃত; জানাজায় মানুষের ঢল
বাংলাদেশিসহ নতুন ভিসাপ্রাপ্তদের জন্য দরজা খুললো ইতালি

বাংলাদেশিসহ নতুন ভিসাপ্রাপ্তদের জন্য দরজা খুললো ইতালি

দর্পণ ডেস্ক : ইতালিতে ফিরতে পারবেন নতুন ভিসা পাওয়া ভিন দেশের নাগরিকেরা। তবে এ তালিকায় শুধু পারিবারিক ভিসা প্রাপ্তরাই রয়েছেন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঝুঁকিপূর্ণ দেশেগুলোর নাগরিকদের ইতালিতে ফিরতে নিষেধাজ্ঞা জারি করে দেশটির প্রশাসন। তবে দেশের অর্থনৈতিক দিক বিবেচনা করে অক্টোবরে শুধু ইতালির বৈধ কাগজধারীদের প্রবেশের অনুমতি মিললেও পারিবারিক ভিসা, ব্যবসায়িক ভিসাসহ সবধরনের ভিসার ওপর নিষেধাজ্ঞা ছিল।

তবে চলতি মাসের ২৬ তারিখ থেকে নতুন নিয়মানুযায়ী ফ্যামিলি ভিসাধারীরাও ফিরতে পারবেন তার পরিবারের কাছে। তবে এ জন্য বাংলাদেশে অবস্থানরত ফ্যামিলি ভিসাধারীর পারিবারের সদসস্যের ইতালিতে ৯ জুলাইয়ের আগে থেকে রেসিডেন্স চলমান থাকতে হবে। এছাড়া বাংলাদেশ থেকে ভ্রমণের পূর্বে ভিসাধারীর ভিসার কপি ট্র্যাভেল এজেন্সির মাধ্যমে ইতালি ইমিগ্রেশনে পাঠাতে হবে।

তবে ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তারা বর্তমানে দেশটিতে ফিরতে পারবেন না। তাদের বিষয়ে বাংলাদেশে অবস্থিত ইতালি দূতাবাস থেকে শিগগিরই বার্তা দেওয়া হবে। এছাড়া অন্যান্য সব ক্যাটাগরির ভিসাধারীদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা এখনো বলবৎ রয়েছে।

তবে এ বিষয়ে একাধিক সূত্র জানিয়েছে, ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের বিনা শর্তে ভিসার মেয়াদ বাড়িয়ে দেওয়ার জন্য ইতালি দূতাবাস বরাবর চিঠি দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি