শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১১:১৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
গোয়াইনঘাটে প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দ্যোগে বের হতে যাচ্ছে স্মৃতির ক্যানভাস অনলাইন ম্যাগাজিন

গোয়াইনঘাটে প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দ্যোগে বের হতে যাচ্ছে স্মৃতির ক্যানভাস অনলাইন ম্যাগাজিন

বদরুল ইসলাম, গোয়াইনঘাট প্রতিনিধি : যুগ এখন ডিজিটাল,,মিলন হবে ভারচূয়াল এই স্লোগানকে সামনে রেখে সিলেটের গোয়াইনঘাট উপজেলার দশ গাঁও নওয়া গাঁও উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দ্যোগে বের হতে যাচ্ছে স্মৃতির ক্যানভাস নামক অনলাইন ম্যাগাজিন।

বর্তমান সামাজিক যোগাযোগ মাধ্যম তথা অনলাইন ভিত্তিক সমাজ ব্যাবস্থায় এটিই সম্ভবত উপজেলা তথা সিলেট জেলার মধ্যে প্রথম অনলাইন ম্যাগাজিন।

অনলাইন ভিত্তিক এই ম্যাগাজিনকে স্বাগত ও স্বাধুবাদ জানিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন বিদ্যালয়ের গভর্নিং বডির চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব উসমান গণি, বর্তমান অধ্যক্ষ খলিলুর রহমান সহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আব্দুল হাকিম চৌধুরী বলেন, এখন সবাই প্রায় অনলাইনে লেখা লেখি বা পড়া শোনা করে বর্তমান অনলাইন ভিত্তিক সামাজীক যোগাযোগ ব্যাবস্থায় এটি অত্যান্ত ভালো একটি উদ্দ্যোগ।

অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব উসমান গণি বলেন, বিদ্যালয়ের প্রথম ম্যাগাজিন প্রয়াস বের হওয়ার পর এটা হবে দ্বিতীয় ম্যাগাজিন। ডিজিটাল ট্যাকনোলজির এই যুগে তোমাদের এই উদ্দ্যোগ সত্যি প্রশংসনীয়।

এ বিষয়ে অধ্যক্ষ খলিলুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের জন্য আমার দোয়ার সব সময় উন্মুক্ত। যুগ অনুযায়ী তোমাদের উদ্দ্যোগ অত্যান্ত মহৎ। আমার সার্বিক সহযোগিতা থাকবে।

এদিকে অনলাইন ভিত্তিক এই ম্যাগাজিনে থাকছে বাস্তবভিত্তিক সবকিছুই।থাকবে গুণিজনের বাণী।থাকবে সাংবাদিক, কবি, সাহিত্যিক ,শিক্ষাবিদ, শিক্ষানুরাগী, সুশীল সমাজের কলাম, প্রাক্তন ও বর্তমান শিক্ষকগণের কলাম।
প্রাক্তন ছাত্র ছাত্রীদের কলাম।থাকবে প্রবন্ধ,গল্প ও কবিতা।বিদ্যালয়ের স্মৃতিমূলক দৃশ্য দিয়ে সাজানো হবে ম্যাগাজিনের বেশ কিছু প্রচ্ছদ।আর থাকবে,, আধুনিক জ্ঞান-বিজ্ঞান, সমসাময়িক, ইসলাম ও জীবন, অন্য ধর্মের কথা, আঞ্চলিক মাত কথা, স্কুল জীবনের স্মৃতিচারণ,,পাঁচ মিশালী ইত্যাদি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি